সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

রবীন্দ্রসংগীত শিল্পী পূরবী মুখোপাধ্যায় আর নেই

মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০১৭

1153593568_1512455517.jpg
বিডিলাইভ ডেস্ক :

রবীন্দ্রসংগীতের প্রখ্যাত শিল্পী পূরবী মুখোপাধ্যায়ের জীবনাবসান হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় কলকাতার নিজ বাসভবনে তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর। একমাত্র মেয়েসহ অসংখ্য ভক্ত আর গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

রবীন্দ্রসংগীতের প্রবীণ এই শিল্পী বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। কদিন আগে তিনি ভাইরাল জ্বরে আক্রান্ত হন। এরপর শারীরিকভাবে তিনি আরো দুর্বল হয়ে পড়েন। গতকাল তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে অক্সিজেন দেয়া হয়।

পারিবারিক সূত্রে বলা হয়েছে, তার মরদেহ কলকাতার হিমঘর পিস হ্যাভেনে রাখা হয়েছে। আগামী শুক্রবার মেয়ে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পর পূরবী মুখোপাধ্যায়ের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

পূরবী মুখোপাধ্যায় শান্তিনিকেতনে দেবব্রত বিশ্বাসের কাছে রবীন্দ্রসংগীতের তালিম নেন। গুরুর সঙ্গে কলকাতার বিভিন্ন অনুষ্ঠানে দ্বৈতকণ্ঠে রবীন্দ্রসংগীত পরিবেশন করে প্রশংসিত হন। সেই থেকে তিনি আর থেমে থাকেননি। গেয়েছেন অসংখ্য গান। বেরিয়েছে তার গাওয়া রবীন্দ্রসংগীতের অনেক অ্যালবাম।

পূরবী মুখোপাধ্যায়ের মৃত্যুতে কলকাতায় সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। প্রয়াত শিল্পীর পরিবারের প্রতি সমবেদনা এবং তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন