সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তরে ১০৩ নিয়োগ

শুক্রবার, ডিসেম্বর ৮, ২০১৭

594172425_1512712509.png
বিডিলাইভ ডেস্ক :
সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন ক্যান্টনমেন্ট বোর্ড পরিচালিত বিদ্যালয়গুলোতে ১০টি পদে মোট ১০৩ জন শিক্ষক নিয়োগ হবে। বিভিন্ন পত্রিকায় এ নিয়োগ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এতে সহকারী শিক্ষক (জীববিজ্ঞান), সহকারী শিক্ষক (ব্যবসায় শিক্ষা) এবং সহকারী শিক্ষক (গার্হস্থ্য অর্থনীতি) পদে ২ জন করে, সহকারী শিক্ষক (কৃষি), সহকারী শিক্ষক (শরীরচর্চা) এবং জুনিয়র শিক্ষক (শরীরচর্চা) পদে ৩ জন করে, সহকারী শিক্ষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদে ৪ জন, জুনিয়র শিক্ষক (ধর্ম) পদে ৬ জন, জুনিয়র শিক্ষক (চারু ও কারুকলা) পদে ১৪ জন এবং জুনিয়র শিক্ষক পদে ৬৪ জনকে নিয়োগ করা হবে। পদগুলোতে ইতিমধ্যে আবেদন শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে ১৫ ডিসেম্বর পর্যন্ত।

এসব পদে আবেদন করতে হলে আবেদনকারীকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক ডিগ্রি বা সমমানের পাস হতে হবে। পদভেদে প্রার্থীদের কিছু অভিজ্ঞতাও থাকতে হবে। আবেদনকারীর শিক্ষাজীবনে একটির বেশি তৃতীয় বিভাগ বা শ্রেণি বা জিপিএ ২.৫-এর নিচে গ্রহণযোগ্য হবে না। বয়স হতে হবে ১ জুলাই ২০১৭ তারিখে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। এনটিআরসিএ কর্তৃক নিবন্ধনকৃত বৈধ সনদধারীদের সহকারী শিক্ষক পদে আবেদন করতে হবে। জুনিয়র শিক্ষক পদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য হবে না।

আবেদনকারীকে www.dmlc.gov.bd ওয়েবসাইট থেকে চাকরির আবেদন ফরম ডাউনলোড করে নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আগ্রহীদের মহাপরিচালক, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তর, প্রতিরক্ষা মন্ত্রণালয়, ঢাকা সেনানিবাস, ঢাকা ১২০৬ বরাবর নির্ধারিত ছকে আবেদনপত্র নির্ধারিত তারিখের মধ্যে পৌঁছাতে হবে।

আবেদনপত্রের সঙ্গে মহাপরিচালক, সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তর, প্রতিরক্ষা মন্ত্রণালয়, ঢাকা সেনানিবাস, ঢাকা ১২০৬-এর অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেডের যেকোনো শাখা থেকে সহকারী শিক্ষক পদের ক্ষেত্রে ৭০০ টাকা এবং জুনিয়র শিক্ষক পদের ক্ষেত্রে ৫০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) সংযুক্ত করতে হবে। ব্যাংক ড্রাফট/পে-অর্ডার নম্বর, তারিখ, ব্যাংক ও শাখার নাম আবেদন ফরমে উল্লেখ করতে হবে। খামের ওপর স্পষ্টাক্ষরে পদে নাম লিখতে হবে। বিভাগীয় প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তর সূত্রে জানা গেছে, আবেদনপত্র যাচাই-বাছাই শেষে যোগ্য প্রার্থীদের লিখিত, মৌখিক ও পাঠদান পরীক্ষা নেয়া হবে। এসব পরীক্ষার তারিখ পরে অধিদপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেয়া হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত সহকারী শিক্ষক (জীববিজ্ঞান), সহকারী শিক্ষক (ব্যবসায় শিক্ষা), সহকারী শিক্ষা (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি), সহকারী শিক্ষক (কৃষি), সহকারী শিক্ষক (গার্হস্থ্য অর্থনীতি) এবং সহকারী শিক্ষক (শরীরচর্চা) পদের (বিএডসহ) প্রার্থীরা ১৬ হাজার টাকা ও (বিএড ব্যতীত) প্রার্থীরা ১২ হাজার ৫০০ টাকা এবং জুনিয়র শিক্ষক, জুনিয়র শিক্ষক (ধর্ম), জুনিয়র শিক্ষক (শরীরচর্চা) ও জুনিয়র শিক্ষক (চারু ও কারুকলা) পদের প্রার্থীরা ১২ হাজার ৫০০ টাকা স্কেলে বেতন পাবেন।

প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিটি https://goo.gl/VmwXjR এই লিংকে পাওয়া যাবে। এ নিয়োগ-সংক্রান্ত সব তথ্যাদি সামরিক ভূমি ও সেনানিবাস অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৬৮০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন