সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

ইসরাইল ইস্যুতে বেলজিয়াম বিএনপি'র নিন্দা

শনিবার, ডিসেম্বর ৯, ২০১৭

1085677751_1512800194.jpg
প্রবাসী ডেস্ক :
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসাবে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতির দেওয়ার সিদ্ধান্তের নিন্দা জানিয়েছে বিএনপি বেলজিয়াম শাখা।

গতকাল শুক্রবার বিকেলে বেলজিয়াম বিএনপি'র সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন সাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ নিন্দা জানায়।

বেলজিয়াম বিএনপি'র সভাপতি আহমদ সাজা ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, 'জেরুজালেম শুধু ফিলিস্তিনি মুসলমানদের নয়, গোটা মুসলিম উম্মাহর। ইসলামের প্রথম কেবলা বায়তুল মুকাদ্দাসের এই ভূমি ফিলিস্তিনিদের। এটা কখনও কোনো ইজরাইলের হতে পারে না।'

নিন্দা জ্ঞাপন করে নেতৃবৃন্দ আরো বলেন, অবিলম্বে এই সিদ্ধান্ত থেকে সরে এসে প্যালেস্টাইনিদের ন্যায্য দাবি মেনে নেওয়ার দাবি জানাই।

প্রসঙ্গত, গত বুধবার জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেন ট্রাম্প। ট্রাম্পের এই সিদ্ধান্ত ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান দ্বন্দ্বকে আরো সংকটময় করবে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। এ ছাড়া এই পদক্ষেপ ইসরায়েল-ফিলিস্তিন সমস্যার শান্তিপূর্ণ সমাধানের চলমান প্রচেষ্টা বাধাগ্রস্ত করবে।

ট্রাম্পের এ সিদ্ধান্তে বেশ শঙ্কিত সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতারা। এ বিষয়ে নিজেদের প্রতিক্রিয়ার কথা জানিয়েছেন তারা। জেরুজালেমে ইসরায়েলের রাজধানী স্থানান্তর 'ভয়াবহ পরিণতি' ডেকে আনবে বলে শঙ্কা প্রকাশ করেছে জর্ডান।

ঢাকা, শনিবার, ডিসেম্বর ৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন