সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

অল ইউরোপিয়ান আদমজী বয়েজ এন্ড গার্লস স্কুল ষ্টুডেন্টস অ্যাসোসিয়েশন গঠন

শনিবার, ডিসেম্বর ৯, ২০১৭

2116473565_1512829312.jpg
প্রবাসী ডেস্ক :
প্রতিটি মানুষের জীবনে মাধ্যমিক বিদ্যালয়ের স্মৃতি অম্লান। কৈশোরের দুরন্তপনা, বয়:সন্ধিকাল পেরিয়ে সামাজিক জীবনের সদস্য হয়ে ওঠা, নিজের মত করে স্বপ্ন দেখা এসবের শুরু মাধ্যমিক পর্যায়ে। আর সে মাধ্যমিক বিদ্যালয়ের সুখ স্মৃতি ভুলবার নয়।

তাইতো ইউরোপের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ আদমজী হাই স্কুল এবং গার্লস হাই স্কুলের সাবেক শিক্ষার্থিদের বন্ধনকে অটুট রাখার লক্ষে গঠন করা হয়েছে অল ইউরোপিয়ান আদমজী বয়েজ এন্ড গার্লস স্কুল ষ্টুডেন্টস অ্যাসোসিয়েশন।

শুক্রবার প্যারিসের গার দু নর্দে ক্যাফে প্যারিজিয়াম রেস্টুরেন্টে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ আদমজী হাই স্কুল এবং গার্লস হাই স্কুলের সাবেক ছাত্র-ছাত্রীদের এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

ফরহাদ হোসেনের সভাপতিত্বে এবং নাজমুল হকের পরিচালনায় সভায় ভিডিও কনফান্সের মাধ্যমে ইউরোপের বিভিন্ন দেশে সাবেক আদমজী হাই স্কুল এবং গার্লস স্কুলের সাবেক অনেক ছাত্ররা অংশ নেন। এতে অনেকেই স্মৃতিচারণ করেন এবং তুলে ধরেন বিদ্যালয়ের পেলে আসা নানান স্মৃতি।

পরে সকলের সর্ব সম্মতিতে নাজমুল হক (ফ্রান্স প্রবাসী) কে আহ্বায়কে এবং ফরিদ আহমদ (লন্ডন প্রবাসী) যুগ্ন আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ঠ একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- যুগ্ন আহ্বায়ক দিদার আলম (স্পেন), কামরুন নাহার সীমা (আয়ারল্যান্ড), জাহাঙ্গীল আলম (আয়ারল্যান্ড), বাহাউদ্দিন মাহমুদ (লন্ডন), সুমন রানা শেখ (জার্মান), কাঞ্চন আহমদ (ইটালী), শেখ শাহ আলম (গ্রীস), জাফর হোসাইন খান (স্কটল্যান্ড)। সদস্য হাবিবা ইনসাফ শীলা (স্পেন), আশরাফী কনা (কোরিয়া), জাকির হোসাইন খান (সৌদীআবর), ইসলাম আনোয়ার (ইটালী), মিয়া মহিউদ্দিন (ফ্রান্স), রিয়াজ খান (ফ্রান্স), আমিরুল ইসলাম (লন্ডন), শহিদ আহমদ (ইটালী), ইমান হোসাইন (লন্ডন), মুকুল হোসাইন (স্পেন) , জামিল আহমদ (লন্ডন)।

রনি মোহাম্মদ, পর্তুগাল থেকে



ঢাকা, শনিবার, ডিসেম্বর ৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন