সর্বশেষ
মঙ্গলবার ৬ই অগ্রহায়ণ ১৪২৫ | ২০ নভেম্বর ২০১৮

কম দামে ভাল জিন্সের জন্য ঢাকার যেসব মার্কেট

সোমবার, ডিসেম্বর ১১, ২০১৭

1324474185_1512985593.jpg
বিডিলাইভ ডেস্ক :
আধুনিক যুগের ছেলেরা তৈরি করা প্যান্টের চেয়ে জিন্স পড়তে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করে। ঘুরে ঘুরে পছন্দ মত জিন্স কিনতে গেলে ওই দিনটাই মাটি হয়ে যায়। তার উপর কেনার পর অনেক সময়ই দেখা যায়, দামও নিয়েছে বেশি, মানেও ভাল নয়। তখন মনটাই খারাপ হয়ে যায়।

ভাল জিন্স কোথায় পাওয়া যায় তা জানা থাকলে একদিকে যেমন অনেক ঘুরতে হয় না, অন্যদিকে মানেও ঠকতে হয় না। সাশ্রয়ী মূল্যে ভাল জিন্স কোথায় পাওয়া যেতে পারে, এ প্রশ্নের উত্তর অনেকেরই জানা নেই।

সাশ্রয়ী মূল্যে ভাল জিন্সের প্রসঙ্গ আসলে প্রথমেই আসে নিউমার্কেটের কথা। ঘুরে দেখা যেতে পারে ঢাকা কলেজের ঠিক পাশের চন্দ্রিমা মার্কেটের দোতলাটি। সেখানে জিন্স মিলতে পারে ৪০০ টাকা থেকে ৬০০ টাকার মধ্যে। এছাড়া কাছাকাছি আছে বদরুদ্দোজা মার্কেট। এই মার্কেটে জিন্স পাওয়া যেতে পারে ৬০০ টাকা থেকে ৯০০ টাকার মধ্যে।

সাশ্রয়ী মূল্যে ভাল জিন্স প্যান্টের জন্য যাওয়া যেতে পারে গুলিস্তানের বঙ্গবাজারে। সেখানেও ৪০০ টাকা থেকে ৭০০ টাকার মধ্যে ভাল জিন্স পেয়ে যেতে পারেন। যারা মিরপুর থেকে কিনতে চান, তারা যেতে পারেন মিরপুর ১২ এর ফুট প্লাজা মার্কেটে।

যারা গুলশান এলাকা থেকে মার্কেট করে অভ্যস্ত, তারা ঘুরে দেখতে পারেন গুলশান ১ নম্বরের 'স্পার্ক গিয়ার' দোকানটি। যারা উত্তরার দিকে থাকেন তারা জিন্স কিনতে পারেন রাজলক্ষ্মী মার্কেট থেকে। সেখানে বেশিরভাগই থাকে এক্সপোর্ট প্রোডাক্ট। দাম পড়বে ৫০০ টাকা থেকে ৭০০ টাকার ভিতর।

তবে এসব মার্কেট থেকে জিন্স কিনতে গেলে অভিজ্ঞ হতে হবে দামাদামিতে। ব্যবসায়ীরা দাম বলার সময় অনেক বলেও আপনাকে বলতে হবে অর্ধেকের চেয়ে কম। তবে আগে কয়েকবার জিন্স কিনেছে এমন একজন কাউকে সঙ্গে নিয়ে যাওয়াটা অনেক ভাল।

ঢাকা, সোমবার, ডিসেম্বর ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১২৭১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন