সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

ভ্যাট কমিশনারেট পূর্ব ৫২৯ কোটি ৫৪ লাখ টাকার রাজস্ব আয়

মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০১৭

104906695_1513054168.jpg
বিডিলাইভ ডেস্ক :
চলতি (২০১৭-১৮) অর্থবছরের জুলাই-অক্টোবর ৪ মাসে ঢাকা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট পূর্ব ৫২৯ কোটি ৫৪ লাখ টাকার রাজস্ব আয় করেছে, যা গত অর্থবছরের একই সময়ের তুলনায় ৩২ শতাংশ বেশি। গতবছর একই সময়ে রাজস্ব আয় হয়েছিল ৪০০ কোটি ১৯ লাখ টাকা।

গতকাল সোমবার রাজধানীর পল্টনে জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে ভ্যাট কমিশনারেট পূর্ব কার্যালয়ে অর্থনৈতিক সাংবাদিকদের সংগঠন ইকোনমিক রিপোর্টস ফোরামের (ইআরএফ) সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় জোনের কমিশনার মো. জামাল হোসেন এসব তথ্য জানান।

জাতীয় ভ্যাট সপ্তাহ উপলক্ষে ঢাকা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট পূর্ব এই সভার আয়োজন করে।

জামাল হোসেন বলেন, ভ্যাট কমিশনারেট পূর্ব রাজস্ব আয়ের ক্ষেত্রে সবসময় এগিয়ে থাকে। চলতি অর্থবছর ২১০৩ কোটি ২৯ লাখ টাকার রাজস্ব আয়ের বিপরীতে চার মাসে ৫২৯ কোটি ৫৪ লাখ টাকার রাজস্ব আয় হয়েছে। বছর শেষে রাজস্ব আয়ের মোট লক্ষ্যমাত্রা ছাড়িয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি বলেন, আগে সাধারণ মানুষের মধ্যে এক ধরনের কর ভীতি ছিল, এখন অনেকটাই দূর হয়েছে। তবে এ বিষয়ে আমাদের আরও কাজ করতে হবে। রাজস্ব প্রশাসন বদলে যাওয়ার প্রক্রিয়ার মধ্যে রয়েছে বলে তিনি মন্তব্য করেন।

তিনি জনগণের মধ্যে কর সচেতনতা বাড়াতে গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন।

সভায় কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট পূর্বের অতিরিক্ত কমিশনার মো. জাকির হোসেন, ইআরএফ সভাপতি সাইফ ইসলাম দিলাল, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, অর্থ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

ভ্যাট সপ্তাহ উপলক্ষে ঢাকা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট পূর্ব জোন অধিক্ষেত্রের বড় ৫০টি প্রতিষ্ঠানের সাথে মতবিনিময়,ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের জন্য প্রশিক্ষণ,স্কুল শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা, সেমিনার,ব্যবসায়ী প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান এবং স্পটে গিয়ে মতবিনিময় সভার আয়োজন করবে।

ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ১৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন