সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

ইয়েমেনি স্নাইপারের গুলিতে সৌদি সেনাসহ নিহত ১৭

বুধবার, ডিসেম্বর ১৩, ২০১৭

1904238868_1513143791.jpg
বিডিলাইভ ডেস্ক :
ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধা ও তাদের অনুগত সেনাদের গুলিতে সৌদি আরবের সেনা ও পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত সেনা ও সন্ত্রাসী নিহত হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র ইয়েমেনের সরকারি বার্তা সংস্থা সাবা-কে জানিয়েছে, আল-আশা ও আশ-শোরফা এলাকায় ইয়েমেনের সেনারা সৌদি আরবের পাঁচ সেনাকে হত্যা করেছে। এ দুটি এলাকা রাজধানী রিয়াদ থেকে ৯৬৯ কিলোমিটার দক্ষিণে।

এদিকে, ইয়েমেনের সেনা ও হুথি যোদ্ধারা একই এলাকায় দুটি ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে তবে এতে কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি। এরপর ইয়েমেনের সেনা ও হুথি যোদ্ধারা সৌদি আরবের আল-কারাস সামরিক ঘাঁটিতে মর্টারের গোলাবর্ষণ করে এবং তাতে সৌদি আরবের অনেক সেনা হতাহত হয়েছে। এছাড়া, সৌদি আরবের আশ-শারকান সামরিক ঘাঁটিতে হামলা চালালে সেখানেও বেশ কয়েকজন নিহত কিংবা আহত হয়েছে।

অন্যদিকে, ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তায়িজ প্রদেশে সৌদি সমর্থিত অন্তত পাঁচ সন্ত্রাসী নিহত হয়েছে। একই এলাকায় ইয়েমেনের সেনা ও মিত্র হুথি যোদ্ধাদের হামলায় হাদিপন্থি দুই সেনা নিহত হয়েছে।

এছাড়া, মা’রিব প্রদেশে স্নাইপারদের একটি হামলায় সৌদি আরবের পাঁচ সেনা নিহত হয়েছে। একই প্রদেশে আরেকটি হামলায় বেশ কয়েকজন হতাহত হয়েছে তবে সঠিক সংখ্যা জানা যায়নি।

ঢাকা, বুধবার, ডিসেম্বর ১৩, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি ১৯৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন