সর্বশেষ
বৃহঃস্পতিবার ৮ই অগ্রহায়ণ ১৪২৫ | ২২ নভেম্বর ২০১৮

'সমর্পণ' নাটকে রাজাকার চরিত্রে নিশো

শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭

861216414_1513406991.jpg
বিডিলাইভ ডেস্ক :
মুক্তিযুদ্ধের সময়ে একটি গ্রামের কাহিনী ফুটিয়ে তোলা হয়েছে 'সমর্পণ' নাটকে। নাটকটি লিখেছেন  মনসুর রহমান চঞ্চল, পরিচালনা করেছেন কৌশিক শংকর দাশ।

১৯৭১ সাল, সবাই জেনে গেছে দেশে যুদ্ধ শুরু হয়েছে। চারদিকে যুদ্ধের খবর শুনে সবাই উদ্বিগ্ন। তবে ফোরকান সবাইকে আশস্ত করেন, তাদের গ্রামে মিলিটারি ঢুকবে না। ঢুকলেও কারো কোনো ক্ষতি হবে না। এর মধ্যে হানাদার বাহিনী চলে আসে গ্রামে। তারা স্কুল মাঠে ক্যাম্প করে। সেখানে ফোরকান আগেভাগে গিয়ে তাদের সঙ্গে সখ্য গড়ে তোলে। আশেপাশের এলাকার মুক্তিযোদ্ধাদের খোঁজখবর দেয়ার সঙ্গে পাকিস্তানিদের খুশি করতে মেয়েদের জোর করে ক্যাম্পে পাঠানো তার রোজকার কাজ হয়ে দাঁড়ায়।

স্বামী ফোরকানের কর্মকাণ্ডের সবকিছুই জানে স্ত্রী শিউলী। এর মধ্যে এক রাতে শিউলীর বয়সী কুসুম এসে তাদের বাড়িতে আশ্রয় চায়। শিউলী কিছু বুঝে উঠতে না পেরে লুকিয়ে রাখে তাকে। কিন্তু মাঝরাতে কুসুমের কান্নার শব্দে টের পেয়ে যায় ফোরকান। তারপর কুসুমকে মিলিটারি ক্যাম্পে তুলে দেয় সে।

গল্পটি ‘সমর্পণ’ নাটকের। এতে ফোরকান চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। জনপ্রিয় এই অভিনেতাকে পাওয়া যাবে রাজাকারের ভূমিকায়। ফোরকানের স্ত্রীর চরিত্রে নাদিয়া খানম। কুসুম হিসেবে আছেন রিমি করিম। তারা দু’জনই এ প্রজন্মের অভিনেত্রী।

বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর রাত ৮ টায় আরটিভিতে প্রচার হবে নাটকটি।

ঢাকা, শনিবার, ডিসেম্বর ১৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩৯১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন