সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

পবিপ্রবিতে আওয়ামীপন্থি প্যানেলের নিরঙ্কুশ জয়

কর্মকর্তা পরিষদ নির্বাচন

সোমবার, ডিসেম্বর ১৮, ২০১৭

ajay-devgn3_4.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) কর্মকর্তা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে উৎসবমুখর পরিবেশে। নির্বাচনে ‘বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধে চেতনায় বিশ্বাসী’ আওয়ামী লীগপন্থি আরিফ-জুয়েল প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেছে।

১৯টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১২টি পদে জয়লাভ করেছেন ওই প্যানেলের প্রার্থীরা। ৬টি পদে বিজয়ী হয়েছেন বিএনপি-জামায়াতপন্থিরা। কোনো প্রার্থী না থাকায় মহিলা বিষয়ক সম্পাদকের পদে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। গতকাল রোববার সন্ধ্যায় প্রধান কমিশনার বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মো. মোতালেব খান এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে ওই দিন সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ১৩২ জন কর্মকর্তা ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে সভাপতি পদে কৃষিবিদ আরিফ আহমেদ জুয়েল এবং সাধারণ সম্পাদক পদে কৃষিবিদ সাইদুর রহমান জুয়েল নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে আরিফ আহমেদ জুয়েল ৮৬ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থি প্রার্থী মো. মাহফুজুর রহমান সবুজ পেয়েছেন ৪০ ভোট। সাধারণ সম্পাদক পদে সাইদুর রহমান জুয়েল ৭১ ভোট পেয়ে জয়লাভ করেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপিপন্থি প্রার্থী মো. আবুবকর সিদ্দিক পেয়েছেন ৫৬ ভোট।

এছাড়াও আওয়ামীপন্থি প্যানেল থেকে সহসভাপতি পদে মো. কামরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে জসিম উদ্দিন বাদল, জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক পদে তুহিন সিকদার, দপ্তর সম্পাদক পদে মো. মুনিরুজ্জামান, প্রচার সম্পাদক পদে সৈয়দ বদিউজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে আবু হানিফ, কল্যাণ বিষয়ক সম্পাদক পদে মো. রাশেদুজ্জামান, নির্বাহী সদস্য পদে নিজাম উদ্দিন আহমেদ ও মশিউর রহমান নির্বাচিত হয়েছেন।

অপরদিকে বিএনপি-জামায়াতপন্থি প্যানেল থেকে সহসভাপতি পদে জাহিদ আল মামুন, অর্থ সম্পাদক পদে শরীফ মেহেদী হাসান, ধর্ম বিষয়ক সম্পাদক পদে মো. জিয়াউদ্দিন, নির্বাহী সদস্য পদে খায়রুল বাশার, মো. শাহজালাল ও আবুল হোসেন নির্বাচিত হয়েছেন।

এ নির্বাচনে বিজয়ী হওয়ায় আরিফ-জুয়েল পরিষদের নবনির্বাচিত সভাপতি আরিফ আহমেদ জুয়েল এবং সাধারণ সম্পাদক সাইদুর রহমান জুয়েল ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন।


ঢাকা, সোমবার, ডিসেম্বর ১৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ২৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন