সর্বশেষ
বুধবার ৩০শে কার্তিক ১৪২৫ | ১৪ নভেম্বর ২০১৮

সঙ্গী ব্রেকআপ চাইলে অন্যজনের যা করণীয়

বৃহস্পতিবার, ডিসেম্বর ২১, ২০১৭

Capture.JPG
বিডিলাইভ ডেস্ক :

কয়েক বছর ধরে প্রেম করছেন। সম্পর্ক সুন্দর ও স্বাভাবিক গতিতে এগিয়ে চলছে। কিন্ত কিছু দিন ধরে সেটা যেন আর আগের মতো ভালো যাচ্ছে না। এ কারণে সঙ্গী ব্রেকআপ চাইছেন। দু'জনের মধ্যে দুরত্ব বাড়াতে একজন ব্রেকআপ চাইলেও অন্যজন বিচ্ছেদ চাইছেন না। এমন পরিস্থিতিতে বেশির ভাগ ক্ষেত্রেই আমাদের প্রতিক্রিয়ার কারণে পরিস্থিতি আরো খারাপের দিকে যায়। তাই এই সময়ের পরিস্থিতি যেভাবে সামলাবেন-

# এমন পরিস্থিতিতে অধিকাংশ ক্ষেত্রেই সঙ্গীকে দোষারোপ করতে শুরু করে দিই আমরা। এটা ভুলেও করবেন না। সঙ্গীকে অযথা সন্দেহ ও দোষারোপ করতে শুরু করলে দূরত্ব আরো বাড়বে। সমস্যা সমাধান হবে না।   

# ব্রেকআপের হুমকি মানেই ব্রেকআপ নয়। একটা ভালো সম্পর্ক ছিন্ন করা সহজ বিষয় নয়। কিন্তু এ হুমকি এড়িয়েও যাবেন না। এমন আচরণ করবেন না, যাতে বোঝায়, এমন যেন কিছুই হয়নি, আপনাদের ব্রেকআপ হতেই পারে না। তাই সম্পর্কের গ্যাপগুলো খুজতে থাকুন।

# স্ট্রেস না নিয়ে একা বসে গভীরভাবে ভেবে দেখার চেষ্টা করুন- কী কারণে দূরত্ব বেড়েছে, আপনার নিজের কোনো সমস্যার কারণে এটা হয়েছে কিনা, এক্ষেত্রে আপনার কোনো আচরণ পরিবর্তন সমস্যার সমাধান দিতে পারে কিনা।

# সঙ্গীকে শিক্ষা দিতে গিয়ে নতুন করে কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়বেন না। এক্ষেত্রে প্রতিশোধ নেয়া কখনই সমাধান নয়।

# সম্ভব হলে অবশ্যই দু'জনে একসঙ্গে বসে আলোচনা করুন। একে অপরকে বুঝতে চেষ্টা করুন, সমস্যার কারণ খুঁজুন। এক্ষেত্রে বিচ্ছেদ আটকাতে না পারলেও অনেক বিষয়ই দু'জনের কাছে পরিষ্কার হয়ে যাবে।
সূত্র: জিনিউজ


ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৭৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন