সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

এবি ব্যাংকের চেয়ারম্যানসহ ৩ জনের পদত্যাগ

বৃহস্পতিবার, ডিসেম্বর ২১, ২০১৭

aishwarya-rai-bachchan-and-aaradhyas-this-picture-is-simply-adorable-201611-834702.jpg
বিডিলাইভ ডেস্ক :

বেসরকারি এবি ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন ব্যাংকটির চেয়ারম্যান এম ওয়াহিদুল হক। এছাড়াও ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদ এবং ব্যাংকের পরিচালক ফাহিমুল হক পদত্যাগ করেছেন।

আজ বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভায় তারা পদত্যাগ করেন। এজিএমে উপস্থিত ব্যাংকটির এক কর্মকর্তা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এম ওয়াহিদুল হক, সেলিম আহমেদ ও ফাহিমুল হকের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তারা পদত্যাগ করেন। এখন পর্যন্ত নতুন কাউকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়নি। নতুন নির্বাচিত পরিচালক নাজির আহমেদ হলেন পদত্যাগকারী ভাইস চেয়ারম্যান সেলিম আহমেদের ছেলে। শেখ মঈনুদ্দীন ও মোশতাক আহমেদ হলেন এম মোরশেদ খানের প্রতিনিধি।

ব্যাংক খাতে এবি ব্যাংকের মালিকানা পরিবর্তন নিয়ে নানা ‘গুঞ্জন’ ভেসে বেড়াচ্ছে কয়েক দিন ধরেই। ব্যাংকটির প্রায় ২৫ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে এম মোরশেদ খানের হাতে।

ব্যাংক সূত্রে জানা গেছে, গত ছয় মাসে ব্যাংকটির উল্লেখযোগ্য শেয়ার কিনেছে চট্টগ্রামভিত্তিক একটি শিল্প গ্রুপ। তারা এখন ব্যাংকটির নিয়ন্ত্রণ নেয়ার পরিকল্পনা করছে। একই প্রক্রিয়ায় এর আগে ইসলামী ব্যাংক ও সোস্যাল ইসলামী ব্যাংকেও পরিবর্তন আসে। এ দুটি পরিবর্তনই ঘটে রাজধানীর দুটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত সভায়।



ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ২১, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন