সর্বশেষ
মঙ্গলবার ১০ই আশ্বিন ১৪২৫ | ২৫ সেপ্টেম্বর ২০১৮

ফ্ল্যাট কিনতে সাড়ে ৮ শতাংশ সুদে ঋণ

শুক্রবার, ডিসেম্বর ২২, ২০১৭

8.jpg
বিডিলাইভ রিপোর্ট :

রাজধানীতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আবাসন মেলায় ফ্ল্যাট কিনতে সাড়ে ৮ শতাংশ থেকে ১০ শতাংশ পর্যন্ত সুদে গৃহঋণ দিচ্ছে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান।

গতকাল বৃহস্পতিবার শুরু হয় রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) আয়োজিত পাঁচ দিনের এ আবাসন মেলা।

দেশের আবাসন খাত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং নির্মাণ উপকরণ ও সরঞ্জাম বিক্রেতা প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণ থাকছে এই মেলায়। মেলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ৮.৫০, সিটি ব্যাংক ৮.৭৫, আইডিএলসি ফিন্যান্স ৯ থেকে ১০ শতাংশ সুদে গৃহঋণ দিচ্ছে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ গতকাল দুপুরে মেলার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও রিহ্যাবের নেতারা।

প্রথমবারের মতো কোনো আবাসন মেলায় অংশ নিয়েছে সরকারি সংস্থা হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন। মেলায় বিভিন্ন কোম্পানির জমি ও ফ্ল্যাটের দাম তুলনা করে দেখার সুযোগ আছে।

অন্যদিকে কোন ব্যাংক কী শর্তে ঋণ দিচ্ছে, তা যাচাই করতেও পারবেন দর্শনার্থীরা। এ ছাড়া ফ্ল্যাট সাজানোর জন্য টাইলস, দরজা, বাথরুম সরঞ্জামের দর এবং নতুন পণ্যের প্রদর্শনীও রয়েছে মেলায়।

উদ্বোধনী অনুষ্ঠানে রিহ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী ও জ্যেষ্ঠ সহসভাপতি লিয়াকত আলী ভূঁঁইয়াসহ এনা গ্রুপের চেয়ারম্যান এনামুল হক, রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান এমএ মুকুল, মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান মো. শাকিল কামাল চৌধুরী ও সাবেক সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান বক্তব্য দেন।


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৫০৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন