সর্বশেষ
রবিবার ২রা পৌষ ১৪২৫ | ১৬ ডিসেম্বর ২০১৮

বাংলাদেশ ইউনিভার্সিটিতে 'মেকানিক্যাল এন্ড বায়ো ইঞ্জিনিয়ারিং' নিয়ে বক্তৃতা

সোমবার, ডিসেম্বর ২৫, ২০১৭

thumbnail_P-01.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

বাংলাদেশ ইউনিভার্সিটি এবং ইউসি বার্কলে (ইউএস) ইউনিভার্সিটির মধ্যে স্বাক্ষরিত শিক্ষা সহযোগিতা চুক্তির আওতায় এবং বাংলাদেশ ইউনিভার্সিটির ইনোভেশন ল্যাবের সার্বিক ব্যবস্থাপনায় ধারাবাহিক লেকচার সিরিজের অংশ হিসেবে সম্প্রতি “মেকানিক্যাল এন্ড বায়ো ইঞ্জিনিয়ারিং প্রসপেক্টস অব বাংলাদেশ” শীর্ষক বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্বে ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির ইনোভেশন ল্যাবের প্রধান এবং বিইউ’র পরিচালক (টেকনিক্যাল) কাজী তাইফ সাদাত।

গত শনিবার (২৩ ডিসেম্বর ২০১৭) ইউনিভার্সিটি আরবান ল্যাবে অনুষ্ঠিত উক্ত বক্তৃতায় মূল বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া এট বার্কলে (ইউএস) এর অধ্যাপক ডোরিয়ান লিপম্যান।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ, আইটি বিশেষজ্ঞ টিনা এফ জাবিন এবং সিএসই বিভাগের চেয়ারম্যান জনাব সাদিক ইকবাল।

মূল বক্তব্যে অধ্যাপক লিপম্যাপ বাংলাদেশ ইউনিভার্সিটির শিক্ষার্থীদেরকে বাংলাদেশ ও বিশ্বব্যাপী মেকানিক্যাল এবং বায়ো ইঞ্জিনিয়ারিং এর ভবিষ্যৎ সম্ভাবনা সম্পর্কে সম্যক ধারনা দেন এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।


ঢাকা, সোমবার, ডিসেম্বর ২৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন