সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

পেরুতে বাস দুর্ঘটনায় নিহত ৩৬

বুধবার, জানুয়ারী ৩, ২০১৮

6.jpg
বিডিলাইভ ডেস্ক :

পেরুতে একটি বাস খাড়া পাহাড়ি সড়ক থেকে প্রায় ১০০ মিটার নিচে সৈকতে আছড়ে পড়ে একটি যাত্রীবাহী বাস। এতে কমপক্ষে ৩৬ জনের প্রাণহানি ঘটেছে।  

গতকাল মঙ্গলবার দেশটির রাজধানী লিমার উত্তরে ঝুঁকিপূর্ণ পাহাড়ি সড়কে এ দুর্ঘটনা ঘটে।

পরে দুমড়ে মুচড়ে যাওয়া বাসটি থেকে ৬ জনকে জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয়।  

স্থানীয়দের কাছে সড়কটি 'কুভার দেল দিয়াবলো (শয়তানের মোড়) নামে পরিচিত। সড়কটি দেশটির সবচেয়ে ঝুঁকিপূর্ণ সড়ক হিসেবে পরিচিত।

সড়ক কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনা কবলিত ওই বাসে ৫০ জন যাত্রী ছিলেন। সেটি হুয়াচো থেকে রাজধানী লিমাতে যাচ্ছিল। হুয়াচো শহর রাজধানী থেকে ৮০ মাইল উত্তরে।

পেরুর প্রেসিডেন্ট পেদ্রো পাবলো কুজিনস্কি বলেছেন, এটি একটি মারাত্মক দুর্ঘটনা এবং তা সমগ্র দেশের জন্য দুঃখজনক। প্রেসিডন্টে গভীর দুঃখ প্রকাশ করে দুর্ঘটনায় নিহতদের পরিবারের কাছে একটি করে বার্তা পাঠিয়েছেন।

দেশটির পরিবহন খাতের প্রধান ডেনু এসক্রুদো বলেন, বাসের চালক নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। উদ্ধার কাজে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে।

প্রসঙ্গত, পেরুতে সড়ক দুর্ঘটনা একটি সাধারণ ঘটনা। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০১৬ সালে ৩ হাজার ৮০০টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে ৪৯৩ জন লোক মারা যায়।


ঢাকা, বুধবার, জানুয়ারী ৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন