সর্বশেষ
শুক্রবার ৬ই আশ্বিন ১৪২৫ | ২১ সেপ্টেম্বর ২০১৮

নতুন রূপে এলো নকিয়া সিক্সের ২০১৮ এডিশন

মঙ্গলবার, জানুয়ারী ৯, ২০১৮

image-64294.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বাজারে এলো নকিয়া সিক্সের ২০১৮ এডিশন। শুরুতে ফোনটি চীনের বাজারে পাওয়া যাবে।  ১০ জানুয়ারি থেকে চীনে ফোনটি বিক্রি শুরু হবে। এরপর অন্যান্য দেশে মিলবে ফোনটি। সাদা ও কালো দুটি রঙে মিলবে নকিয়া সিক্স।

নকিয়া সিক্সের আপগ্রেডেড মডেল নকিয়া সিক্স ২০১৮ এডিশন। দুইটি মেমোরি ভার্সনে ফোনটি পাওয়া যাবে।

ফোনটির একটিতে আছে ৩২ জিবি বিল্টইন মেমোরি। অন্যটিতে রয়েছে ৬৪ জিবি মেমোরি। এগুলোর দাম যথাক্রমে ১৪৯৯ চাইনিজ ইয়েন এবং ১৬৯৯ ইয়েন।

ডিজাইন ও ডিসপ্লে: নকিয়া সিক্সের ২০১৮ এডিশনের রয়েছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের সুরক্ষার জন্য ব্যবহার করা হয়েছে গরিলা গ্লাস প্রটেকশন। ফোনের বডি অ্যালুমিনিয়ামের তৈরি। এতে ৬০০০ সিরিজ ব্যবহার করা হয়েছে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে ফোনটির পেছনে। এই ফোনের ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৬:৯।

হার্ডওয়ার: নকিয়ার নতুন এডিশনের এই ফোনটিতে রয়েছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ প্রসেসর। নকিয়া সিক্সের ২০১৭ এডিশনে ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর। ফোনটিতে ৪ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। বিল্টইন মেমোরি পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ক্যামেরা: নতুন এই নকিয়া ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। সাথে রয়েছে ৮ জিবি সেলফি ক্যামেরা। দুটি ক্যামেরায় একসাথে ছবি তুলে তা জুড়ে দিতে পারে এই ফোন। যদিও নকিয়া এইট ও নকিয়া সেভেনে এই ফিচার রয়েছে।

নতুন নকিয়ার রয়েছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। এছাড়াও ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট। এছাড়াও রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক ও নকিয়া ওজো অডিও ফিচার।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১২৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন