সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

অ্যাপল স্টোরে আইফোনের ব্যাটারি বিস্ফোরণ

বুধবার, জানুয়ারী ১০, ২০১৮

15.jpg
বিডিলাইভ ডেস্ক :

আইফোনের ব্যাটারি বিস্ফোরণের ঘটনা ঘটেছে সুইজারল্যান্ডের জুরিখ অ্যাপল স্টোরে।  এসময় স্টোরে উপস্থিত ছিলো ৫০ জন ক্রেতা ও বিক্রেতা।

পুলিশ জানিয়েছে, অ্যাপল স্টোরটির এক বিক্রয় কর্মী আইফোনের ব্যাটারি খোলার সময় এ ঘটনা ঘটে। আগুন নেভানোর জন্য কর্মীরা বালি ছিটিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। এতে অ্যাপল স্টোরটির ওই কর্মীসহ ৭ ক্রেতা সামান্য আহত হন।

তবে এঘটনায় অ্যাপলের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। বিস্ফোরিত আইফোনের ব্যাটারিটি কোন মডেলের সে বিষয়ও কিছু জানানো হয়নি।

আইফোনে সাধারণত লিথিয়াম আয়ন ব্যাটারি ব্যবহার করা হয়ে থাকে আর এটি তৈরি করতে প্রয়োজন হয় ইলেক্ট্রোলাইটস। তাই ব্যাটারিতে আগুন ধরে যাওয়ার ঘটনা নগণ্য হলেও অস্বাভাবিক নয়।

২০১৬ সালে আরেক প্রযুক্তি কোম্পানি স্যামসাংয়ের তৈরি গ্যালাক্সি নোট ৭ এর ব্যাটারি বেশ কয়েক বার বিস্ফোরিত হয়। এতে স্যামসাংয়ের বিরুদ্ধে নিম্নমানের ব্যাটারি তৈরির অভিযোগ ওঠে। এতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি ব্র্যান্ড হিসেবে তাদের ভাবমূর্তিও ক্ষুণ্ণ হয়। ব্যাটারি বিস্ফোরণের ঝুঁকি এড়াতে ইতোমধ্যেই এইচপি তাদের গ্রাহকদের ৫২ হাজার ব্যাটারি বদলে দেওয়ার ঘোষণা দিয়েছে।


ঢাকা, বুধবার, জানুয়ারী ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১০২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন