সর্বশেষ
বুধবার ৯ই কার্তিক ১৪২৫ | ২৪ অক্টোবর ২০১৮

কমছে না শীতের প্রকোপ, আছে আরেকটি শৈত্যপ্রবাহ

শুক্রবার, জানুয়ারী ১২, ২০১৮

winter-morning-bangladesh.png
বিডিলাইভ রিপোর্ট :

তাপমাত্রা বাড়তে শুরু করেছে। ফলে শৈত্যপ্রবাহ পরিস্থিতিরও বেশ উন্নতি হচ্ছে। কিন্তু সহসাই শীত যাচ্ছে না। পুরো জানুয়ারি মাসজুড়েই থাকবে শীতের প্রকোপ।

এ মাসের শেষদিকে আরও একটি শৈত্যপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে ফেব্রুয়ারির শেষদিকে তাপমাত্রা বাড়তে শুরু করবে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, আকাশে মেঘ না থাকায় বিকেলের পরই দ্রুত উষ্ণতা কমে যাচ্ছে। হাওয়ায় কনকনে ভাব বেশি থাকায় এ বছর তাপমাত্রা নেমে যাওয়ার গতি বেশি। তবে গতকাল বুধবার থেকে সারাদেশে তাপমাত্রার উন্নতি হয়েছে। প্রতিদিনই বাড়ছে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এভাবে দিন যতো যাবে, ততো তাপমাত্রা বাড়বে।

তিনি আরও জানান, শৈত্যপ্রবাহ পরিস্থিতির উন্নতি হলেও পুরো জানুয়ারি মাসজুড়েই শীতের প্রকোপ থাকবে। ফেব্রুয়ারি মাসে গিয়ে তাপমাত্রা বাড়তে শুরু করবে। ওই মাসের শেষদিকে তাপমাত্রা স্বাভাবিক হয়ে আসবে।

এদিকে আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, জানুয়ারি মাসে সব মিলিয়ে দুই থেকে তিনটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। এছাড়া, ফেব্রুয়ারি মাসে বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টির কারণে ফেব্রুয়ারি মাসের প্রথমদিকে একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৮০৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন