সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

'কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব'র নতুন কমিটি গঠন

সোমবার, জানুয়ারী ১৫, ২০১৮

17.jpg
বিডিলাইভ ডেস্ক :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানভিত্তিক সংগঠন ‘কুমিল্লা ইউনিভার্সিটি সাইন্স ক্লাব’র ২য় কার্যনির্বাহী পরিষদ ২০১৮ গঠন করা হয়েছে। ৩৬ সদস্য বিশিষ্ট এ পরিষদ গঠন করা হয়।

এতে সভাপতি হয়েছেন গণিত বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী মো. ওবায়দুল হক অবি এবং সাধারণ সম্পাদক হয়েছেন ফার্মেসী বিভাগের ৮ম ব্যাচের শিক্ষার্থী কাউছার হামিদ জীবন।

সোমবার দুপুরে প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে ক্লাবের এক সাধারণ সভায় এ পরিষদের অনুমোদন দেন ক্লাবের মোডারেটর ও ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক এনামুল হক, ক্লাবের সদ্য বিদায়ী সভাপতি মাসুদ পারভেজ সবুজ ও সাধারণ সম্পাদক ওবায়দুল হক অবি।

নবনির্বাচিত এ পরিষদের অন্যান্য সদস্যরা হলেন, সাংগঠনিক সম্পাদক জোহায়ের তানভীর রাফি, শাখাওয়াত শাওন এবং জুয়েল আহমেদ জুয়েল, কোষাধ্যক্ষ নাদিমুল ইরফান, দপ্তর সম্পাদক তন্ময় কুমার সরকার, প্রচার সম্পাদক ফয়সাল আহমেদ, প্রকাশনা বিষয়ক সম্পাদক তাসমিম জাহান, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সাব্বির সরকার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাসিম কিরন।

এছাড়াও ১৩জন কার্যকরী সদস্য রয়েছেন। কমিটি গঠনের এ সাধারণ সভায় উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি ও বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. আবু তাহেরসহ সাইন্স ক্লাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

উল্লেখ্য, কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবে বর্তমানে ৫ শতাধিক সদস্য রয়েছেন। সংগঠনটি কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞান জনপ্রিয়করণের জন্য কর্মশালা, বিজ্ঞান আড্ডা, বিজ্ঞান ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী এবং বিজ্ঞান ভিত্তিক দিবস উদযাপনসহ বিভিন্ন শিক্ষামূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে।


ঢাকা, সোমবার, জানুয়ারী ১৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৩০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন