সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

উৎসবমুখর পরিবেশে নোবিপ্রবি'তে র‍্যাগ উৎসব পালিত

মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮

7777.jpg
নোবিপ্রবি প্রতিনিধি :

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়ে গেলো র‍্যাগ উৎসব "স্কোরপিও"।

দুই দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের অষ্টম ব্যাচের শিক্ষার্থীদের এ র‍্যাগ উৎসবের আনুষ্ঠানিকভাবে সূচনা ঘটে গত রবিবার (১৪ জানুয়ারি) আর শেষ হয় গতকাল সোমবার (১৫ জানুয়ারি)।

রবিবার(১৪ জানুয়ারি) প্রথমদিন বেলুন উড্ডয়নের মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয়য়ের উপাচার্য প্রফেসর ড. ওহিদুজ্জামান র‍্যাগ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপরই অনুষ্ঠিত হয় র‍্যাগ র‍্যালি, বৃক্ষরোপণ, ছাত্র ছাত্রীদের জন্য বস্তা দৌড়, মোরগ লড়াইয়ের মত নানা মজার খেলা।

এছাড়া আয়োজন করা হয় শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক সন্ধ্যার। দেখানো হয় বিশ্ববিদ্যালয় জীবনের উপর বানানো শর্ট ফিল্ম গুলো। সাংস্কৃতিক সন্ধ্যার শেষেই উড়ানো হয় নানা রঙের ফানুশ। নোবিপ্রবির পুরো আকাশ জুড়ে তারার মত জ্বলতে থাকে ফানুশগুলো।

দ্বিতীয় ও শেষদিনটি শুরু হয় নানা রঙের ছড়াছড়ি দিয়ে। সাথে চলতে থাকে ফটোশুটও। সবার  মনের কথাগুলো যেন নানা রঙের কালিতে ফুটে উঠতে থাকে গায়ে থাকা সাদা টি-শার্ট গুলোতে।

পুরো র‍্যাগ উৎসবের মূল আকর্ষণটি তোলা থাকে শেষদিনের রাতের জন্য। নোবিপ্রবি'র ১০১ একর কাঁপিয়ে গেল বেসবাবা সুমনের "অর্থহীন" ফ্লুইট কিং বখতিয়ার হোসাইনের "বে অফ বেঙ্গল" ও আর্টসেল কভার ব্যান্ড "স্টোন"। তবে এর আগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যান্ডদল "ডাকটিকেট" ও "বাঙাল" স্টেজ মাতিয়ে তোলে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ র‍্যাগ উৎসব পালন করলেও ব্যতিক্রম ছিলো ফার্মেসী বিভাগ। মারাত্নক সড়ক দূর্ঘটনায় নিহত ফার্মেসী বিভাগের অষ্টম ব্যাচের মেধাবি ছাত্রী ফোজিয়া মোসলেম সিলভীর স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে র‍্যাগ উদযাপন থেকে বিরত ছিলো তার সহপাঠীরা।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩১৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন