সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

বাকৃবির মাৎস্যবিজ্ঞান অনুষদের সুবর্ণ জয়ন্তী ২ মার্চ

বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮

15.jpg
বাকৃবি প্রতিনিধি :

১৯৬৭ সালে প্রতিষ্ঠিত হয়ে এ বছর ৫০ বছরে পদার্পণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মাৎস্যবিজ্ঞান অনুষদ। এ উপলক্ষে বৃহৎ পরিসরে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সুবর্ণ জয়ন্তী উদযাপন করতে যাচ্ছে অনুষদটি।

আগামী মার্চ মাসের (২, ৩, এবং ৪) তারিখ যথাক্রমে শুক্রবার, শনিবার এবং রবিবারে এ সুবর্ণ জয়ন্তী উদযাপন করা হবে। তিনদিনের অনুষ্ঠানমালাতে উদ্বোধনী অনুষ্ঠান, মৎস্য র‌্যালি, মৎস্য গবেষণা ভিত্তিক সেমিনার, সিম্পোজিয়াম, মৎস্য-মেলা, পোস্টার প্রদর্শনী, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি দিয়ে সজ্জিত করা হয়েছে।

অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে শুরু হয়েছে অনলাইন রেজিস্ট্রেশন। অধ্যয়নরত শিক্ষার্থী এবং গ্রাজুয়েটগণ বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বাকৃবির ওয়েবপেজ (http://www.bau.edu.bd) ভিজিট করে অথবা সরাসরি (http://fof50years.bau.edu.bd/registration/) লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন করতে পারবে।

রেজস্ট্রিশনের জন্য অংশগ্রহণকারীকে ওই লিঙ্কে প্রবেশ করে একটি আবেদন ফরম পূরণ করতে হবে। অংশগ্রহণকারী গ্রাজুয়েট, তাদের পরিবারবর্গ এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য আলাদা আলাদা রেজিস্ট্রেশন ফি নির্ধারণ করা হয়েছে। অংশগ্রহণকারীরা ডাচ বাংলা মোবাইল অ্যাকাউন্টের মাধ্যমে এই ফি পরিশোধ করতে পারবেন।

এছাড়াও রেজিস্ট্রেশনের অন্যান্য তথ্য (http://fof50years.bau.edu.bd/registration/) লিংক থেকে পাওয়া যাবে। রেজিস্ট্রেশন শেষ হবে ১৫ ফেব্রুয়ারি।

আজ বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোস্তফা আলী রেজা হোসেনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উদযাপন কমিটির আহবায়ক এবং মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. গিয়াস উদ্দিন আহমদ।

সম্মেলনে আরও বলা হয়, মাৎস্যবিজ্ঞান অনুষদ এবং অনুষদের অধিভুক্ত শেখ ফজিলাতুন্নেসা কলেজের এ পর্যন্ত সকল গ্রাজুয়েট সহ বাকৃবি মাৎস্যবিজ্ঞান অনুষদে অধ্যয়নরত অনার্স, মাস্টার্স এবং পিএইচডি শিক্ষার্থীরা সুবর্ণ জয়ন্তীতে অংশগ্রহণ করতে পারবে। কিন্তু অনুষদের অধিভুক্ত শেখ ফজিলাতুন্নেসা কলেজের অধ্যয়নরত বর্তমান শিক্ষার্থীরা এর অন্তর্ভুক্ত নয়।


ঢাকা, বুধবার, জানুয়ারী ১৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন