সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

ঢাবি সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ভোটগ্রহণ চলছে

শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

Capture.JPG
বিডিলাইভ ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে শেষ পর্বের ভোটগ্রহণ চলছে। এরই মধ্যে ভোটগ্রহণকে কেন্দ্র করে তিনটি কেন্দ্রের সামনে ভোটারদের ভিড় দেখা গেছে। প্রার্থী ও তাদের সমর্থকরা সেখানে রেজিস্টার্ড গ্রাজুয়েটদের মধ্যে প্রচারণা চালাচ্ছেন।

আজ শনিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে, যা বিকাল ৫টা পর্যন্ত চলবে।

এ কেন্দ্রগুলো হলো বিশ্ববিদ্যারয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন (১ থেকে ১৮০০০ পর্যন্ত আজীবন সদস্য), ছাত্র-শিক্ষক কেন্দ্র (১৮০০১ থেকে ৩৭২৩৩ পর্যন্ত আজীবন সদস্য) এবং শারীরিক শিক্ষা কেন্দ্র (৩৭২৩৪ থেকে ৪৩৯৯৭ পর্যন্ত এককালীন সদস্য)।

ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর ৪৬(১৪) ধারা অনুযায়ী ভোটার আইডি কার্ড দেখিয়ে ভোটাররা ভোট দিতে পারবেন। ভোটদানপত্র গ্রহণ করার সময় ভোটার কার্ড পুলিং অফিসারের কাছে অর্পণ করতে হবে। কাল ২১ জানুয়ারি সব কেন্দ্রের ভোট গণনা শেষে ফল ঘোষণা করা হবে।

২৫ জন প্রতিনিধি নির্বাচনের লক্ষ্যে এর আগে ঢাকার বাইরে ৪২ কেন্দ্রে ৬, ১৩ ও ১৬ জানুয়ারি ভোটগ্রহণ করা হয়। এর মাধ্যমে চার পর্বের এ নির্বাচন আজ শেষ হচ্ছে। আগামীকাল রোববার ফল ঘোষণা করা হবে।

উল্লেখ্য, এবারের সিনেটে রেজিস্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে ৮০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে আওয়ামীপন্থী ২৫ প্রার্থী ‘গণতান্ত্রিক ঐক্য পরিষদ’, বিএনপি ও জামায়াতপন্থী প্রার্থীরা ‘জাতীয়তাবাদী পরিষদ’ এবং বামপন্থী শিক্ষকরা ‘প্রগতিশীল পরিষদ’ নামে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


ঢাকা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৯৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন