সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের নবীনবরণ

রবিবার, জানুয়ারী ২১, ২০১৮

10_0.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

বিপুল উৎসাহ উদ্দীপনায় বাংলাদেশ ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের ২৬তম ব্যাচের 'নবীনবরণ' এবং একই বিভাগের ১৫ ও ১৬তম ব্যাচের শিক্ষার্থীদের 'র‌্যাগ ডে' অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার ইউনিভার্সিটি মিলনায়তনে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থাপত্য বিভাগের উপদেষ্টা, বিশিষ্ট নগর ও পরিবেশবিদ স্থপতি ইকবাল হাবিব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের সভাপতি মৌসুমী আহমেদ।

প্রধান অতিথি প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ তার বক্তব্যে স্থপতিদের আনুষ্ঠানিক পড়াশোনা শেষ করে নিজস্ব জ্ঞান কাজে লাগিয়ে ধ্বংসাত্মক কাজ না করে পরিকল্পিতভাবে দেশ গড়ার কাজে আত্মনিয়োগের আহ্বান জানান।

তিনি আরো বলেন, 'স্থপতিদের ভালো ও খারাপ দেখার চোখ থাকতে হবে। তাদের ভালো যেমন দেশের জন্য কল্যাণ বয়ে আনবে ঠিক তেমনি তাদের খারাপ দৃষ্টিভঙ্গি দেশের জন্য অমঙ্গল বয়ে আনতে পারে।'

বিশেষ অতিথির বক্তব্যে স্থপতি ইকবাল হাবিব বলেন, 'দেশকে ঘুরে দাঁড়াবার সঠিক পথ দেখাতে পারে স্থপতিরা। বাংলাদেশ ইউনিভার্সিটির স্থপতিরা বর্তমান সরকারের রূপকল্প বাস্তবায়নে সেই অগ্রণী ভূমিকাই পালন করে চলেছে।'

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক মণ্ডলী, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষপর্বে নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এ উপলক্ষে বিভাগের ছাত্র-ছাত্রীরা শীতকালীন পিঠা উৎসবের আয়োজন করে।


ঢাকা, রবিবার, জানুয়ারী ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২৬৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন