সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

‘প্যাডম্যান’ দেখার জন্য মুখিয়ে আছেন মালালা

সোমবার, জানুয়ারী ২২, ২০১৮

C9mklLHW0AATBeT.jpg
বিডিলাইভ ডেস্ক :

টুইঙ্কেল খান্না প্রযোজিত, অক্ষয় কুমার অভিনীত ‘প্যাডম্যান’ ছবিটি নিয়ে কনিষ্ঠতম নোবেলজয়ী মালালা ইউসুফের উচ্ছ্বাস আকাশছোঁয়া। এই একটা বিশেষণেই বোঝা যাচ্ছে, ছবিটি নিয়ে ঠিক কতটা উদগ্রীব তিনি।

প্যাডম্যানের ঋতুচক্রকালীন পরিচ্ছন্নতার গল্পটি শোনার পর থেকেই মালালা ইউসুফ জাই এই সিনেমাটি দেখার জন্য অনেক উৎসাহী। তিনি বলেছেন এই সিনেমার গল্পের মধ্যে রয়েছে আধুনিকতার ছোঁয়া। অক্ষয় কুমার এবং টুইঙ্কেল খান্না এই ধরনের সিনেমা বানিয়ে আমাদের যে পথ দেখালেন সেই পথ সকলেরই অনুসরণীয়।

বৃহস্পতিবার লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে যান টুইঙ্কেল। সেখানে মালালার সঙ্গে দেখা হয় তার। তখনই পাকিস্তানের মিঙ্গোরার নোবেলজয়ী মালালা ‘প্যাডম্যান’ নিয়ে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন টুইঙ্কলের কাছে।

সমাজকর্মী অরুণাচলম মুরুগননথমের জীবনী নিয়ে তৈরি করা হয়েছে অক্ষয় কুমার, রাধিকা আপ্তে এবং  সোনম কাপুর অভিনীত ‘প্যাডম্যান’। ২০ বছর আগে সস্তায় উৎকৃষ্ট মানের স্যানিট্যারি ন্যাপকিন বানানোর যন্ত্র তৈরি করেন এই অরুণাচলম এবং  বিপ্লব নিয়ে আসেন গ্রামীণ সমাজে। আর এইরকম মহৎ বিষয় নিয়ে সিনেমা বানানোর জন্য অক্সফোর্ডে প্যাডম্যান নিয়ে বক্তব্য রাখতে আমন্ত্রিত হয়েছিলেন প্রযোজক ও লেখক টুইঙ্কেল খান্না।

এই প্রথম ভারতীয় ছবি নিয়ে বক্তব্য রাখার জন্য মঞ্চ দিল অক্সফোর্ড। সেখানে গিয়ে টুইঙ্কেল নিজের বক্তব্য রাখার আগেই মালালার সঙ্গে দেখা হয় তার। মালালা তাকে বলেন “অসামান্য বার্তা প্যাডম্যানের। ছবিটি দেখার জন্য মুখিয়ে আছি আমি”।


ঢাকা, সোমবার, জানুয়ারী ২২, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৮৮৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন