সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

যা থাকছে স্যামসাং গ্যালাক্সি এস৯ স্মার্টফোনে

শনিবার, জানুয়ারী ২৭, ২০১৮

galaxy-s9-1092622196.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ফেব্রুয়ারি মাসে আসছে স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৯ এবং গ্যালাক্সি এস৯ প্লাস। গ্যালাক্সি এস৮-এর তুলনায় আরও উন্নত ক্যামেরা থাকবে নতুন ফোনে।

কী থাকবে নতুন দুই স্মার্টফোনে, এমন প্রশ্ন সবার মুখে। এরই মধ্যে ফোনটির বেশ কিছু ফিচার ফাঁস হয়েছে। স্মার্টফোনের বিভিন্ন তথ্য ফাঁস করার দিক থেকে এগিয়ে আছে ইভান ব্লাস।

ভেঞ্চার বিট এক প্রতিবেদনে জানিয়েছে, দুটি ফোনে থাকবে যথাক্রমে ৫.৮ ইঞ্চি এবং ৬.২ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে। ফোন দুটিতে ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। তবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের বাইরে অন্যান্য দেশের জন্য থাকতে পারে স্যামসাংয়ের তৈরি এক্সিনোস ৯৮১০ চিপসেট।

গ্যালাক্সি এস৯-এ সিঙ্গেল লেন্স রিয়ার ক্যামেরা থাকলেও এস৯ প্লাসে থাকতে পারে ডুয়েল লেন্স রিয়ার ক্যামেরা। তবে গ্যালাক্সি এস৯-এ থাকছে ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ এবং এস৯ প্লাসে থাকছে ৬ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট বিল্ট ইন স্টোরেজ, এমনটি জানিয়েছেন ইভান ব্লাস।

ফোন দুটির ছবিও ইতোমধ্যে প্রকাশ করেছেন ইভান ব্লাস। ছবিতে দেখানো ফোনের ডিসপ্লেতে ১৬ মার্চ তারিখ দেওয়া রয়েছে। ধারণা করা হচ্ছে আগামী ১৬ মার্চ আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়া হবে ফোন দুটি।


ঢাকা, শনিবার, জানুয়ারী ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৮২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন