সর্বশেষ
বুধবার ৪ঠা আশ্বিন ১৪২৫ | ১৯ সেপ্টেম্বর ২০১৮

জাবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব ২ ফেব্রুয়ারি থেকে শুরু

রবিবার, জানুয়ারী ২৮, ২০১৮

rrr.jpg
জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর থিয়েটারের ৩৮ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজন করছে ১০ দিনব্যাপী আন্তঃবিশ্ববিদ্যালয় নাট্য উৎসব।

‘বিহ্বল সময়, তবু গাই জীবনের জয়গান’ শ্লোগানকে ধারণ করে আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত উৎসব চলবে।

এবারের আয়োজনে অংশ নিচ্ছে জাহাঙ্গীরনগর থিয়েটার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ (জাবি), থিয়েটার এন্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগ (ঢাবি), দিক থিয়েটার (শাবিপ্রবি), বুয়েট ড্রামা সোসাইটি (বুয়েট), নাট্যকলা বিভাগ (চবি) ও থিয়েটার এন্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগ (জাককানইবি)।

জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক নাজমুস সাকিব এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, জাহাঙ্গীরনগর থিয়েটার প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বড় নাট্য উৎসবের আয়োজন করতে যাচ্ছে। ২রা ফেব্রুয়ারি সকাল দশটায় র‌্যালী ও নাট্যাচার্য সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হবে।

দশ দিনব্যাপী উৎসবের বিভিন্ন দিনে থাকছে- নাটক মুখরা রমণী বশীকরণ (৩ ফেব্রুয়ারি), নিশীমন বিসর্জন (৪ ফেব্রুয়ারি), মানুষ (৫ ফেব্রুয়ারি), চে’র সাইকেল (৬ ফেব্রুয়ারি), নীল দংশন (৭ ফেব্রুয়ারি), হাত হদাই (৮ ফেব্রুয়ারি), পুনর্মিলনী এবং  মধ্যরাতের কবিতা ও গান (৯ ফেব্রুয়ারি), লেটার টু এ চাইল্ড নেভার বর্ন (১০ ফেব্রুয়ারি), ক্যাপ্টেন হুররা (১১ ফেব্রুয়ারি)।

প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টায় মুক্ত মঞ্চে অনুষ্ঠান শুরু হবে। এ ছাড়াও প্রতিবছরের ন্যয় থাকছে গুণীজন সম্মাননা ও আলোক কুমার রায় পদক। এবারে আলোক কুমার রায় পদক পাচ্ছেন মণিপুরী থিয়েটারের বিশিষ্ট অভিনয়শিল্পী জ্যোতি সিনহা।


ঢাকা, রবিবার, জানুয়ারী ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৭০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন