সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

ঢাবি ভিসি বাংলো থেকে সবচেয়ে বেশি সময়ের অতিথির বিদায়

সোমবার, ফেব্রুয়ারী ৫, ২০১৮

vc-3.jpg
বিডিলাইভ ডেস্ক :

এত বছর ঢাকা বিশ্ববিদ্যারয়ের উপাচার্য (ভিসি) হিসেবে দায়িত্ব পালন করেননি আর কেউ। দায়িত্ব পালনের সুবাদে সাড়ে আট বছরের প্রায় পুরোটা সময় তিনি ভিসি বাংলোতেই অবস্থান করছিলেন।

গতকাল রোববার বিকেলে যখন অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ওই বাংলো থেকে বিদায় নেন তখন এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। ভিসি বাংলো, এস্টেট অফিস এবং ইঞ্জিনিয়ারিং শাখার কর্মকর্তা কর্মচারীদের বেশিরভাগকেই এ সময় অশ্রু সজল দেখা যায়।

এখন থেকে প্রভোস্ট কমপ্লেক্সের ৭ম তলায় তার জন্য বরাদ্দ করা বাসায় সপরিবারে থাকবেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এ অধ্যাপক।

বাংলো বুঝিয়ে দিতে তিনি বিকেলে এস্টেট অফিস এবং ইঞ্জিনিয়ারিং শাখার কর্মকর্তাদের ডাকেন। বিকেল চারটার দিকে এস্টেট ম্যানেজার সুপ্রিয়া দাসের নেতৃত্বে কর্মকর্তারা বাংলোতে পৌঁছলে তিনি তাদের কাছে বাংলোর দায়িত্ব বুঝিয়ে দিয়ে বিদায় নেন।

২০০৯ সালের জানুয়ারিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের এ অধ্যাপক। এরপর ২০১৩ সালের জুলাইতে তিনি সিনেট কর্তৃক নির্বাচিত হয়ে গত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত প্রায় সাড়ে আট বছর উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৫৬০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন