সর্বশেষ
মঙ্গলবার ৮ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২২ মে ২০১৮

খালেদার রায় ঘিরে বেলজিয়াম বিএনপির বিক্ষোভ

বুধবার, ফেব্রুয়ারী ৭, ২০১৮

5_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘিরে ইউরোপিয়ান কমিশনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে বেলজিয়াম শাখা বিএনপি।

আগামীকাল বৃহস্পতিবার এই মামলার রায় ঘোষণার দিন ধার্য রয়েছে। পুরনো ঢাকার বকশীবাজার স্থাপিত বিশেষ জজ-৫ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ রায় দিবেন।    

এই মামলার অন্যতম আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

রায়কে কেন্দ্র করে বাংলাদেশের মত বেলজিয়াম বিএনপির নেতাকর্মীরাও উদ্বিগ্ন। তারা ইউরোপিয়ান কমিশনের সামনে জড়ো হয়ে বিভিন্ন ব্যানার-ফেস্টুন হাতে প্রতিবাদ জানান।

এ সময় তারা 'আমার নেত্রী আমার মা বন্দি হতে দিব না', 'সেইভ বাংলাদেশ, সেইভ গণতন্ত্র’ স্লোগান দেন।

বেলজিয়াম বিএনপির নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, 'বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রেখে আবারো পাতানো নির্বাচন করতে যাচ্ছে আওয়ামী লীগ সরকার কিন্তু আমরা প্রবাসী নেতৃবৃন্দ এবং বাংলাদেশের লক্ষ কোটি জিয়ার সৈনিক বেঁচে থাকতে এই কূট কৌশল কখনো সফল হতে দিবনা।'

বিক্ষোভ সমাবেশ শেষে ইউরোপিয়ান ইউনিয়নের পররাষ্ট্রমন্ত্রী ফেডরিকা মোগারীনি বরাবর বেলজিয়াম বিএনপির পক্ষ থেকে স্মারক লিপি প্রদান করা হয়।

বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজার সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেনের যৌথ পরিচালনায় বিক্ষোভ সমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। এসময় আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার, ফ্রান্স বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম এ তাহের, হল্যান্ড বিএনপির সভাপতি শরিফ উদ্দিন, ইতালি বিএনপির সাবেক সভাপতি তাইফুর রহমান, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহিন আহমদ, বেলজিয়াম বিএনপির সহসভাপতি সৈয়দ মাহমুদ আক্কাস, সহসভাপতি গোলাম নবী শ্যামল, সহসভাপতি রাকিব হাসান প্রধান।   

যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালনা করেন বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫২০ বার পড়া হয়েছে