সর্বশেষ
মঙ্গলবার ২৯শে কার্তিক ১৪২৫ | ১৩ নভেম্বর ২০১৮

খালেদার রায়, পর্তুগাল বিএনপির প্রতিবাদ সভা

শনিবার, ফেব্রুয়ারী ১০, ২০১৮

9.jpg
প্রবাসী ডেস্ক :

দুর্নীতি দমন কমিশনের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে প্রতিবাদ সভা করেছে পর্তুগাল বিএনপি।

গতকাল শুক্রবার পর্তুগালের রাজধানী লিসবনের বাঙালি অধ্যুষিত এলাকা রুয়া দো বেনফরমোসোর কাজা দা কাবিলা হলরুমে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নেতৃবৃন্দ তাদের বক্তব্য বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে দল আজ ঐক্যবদ্ধ। তার নেতৃত্বে আন্দোলের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্দোলনে মাধ্যমে মুক্ত করে বাংলাদেশের গণতন্ত্র ফিরিয়ে আনবে।

সভাপতির বক্তব্যে নজরুল ইসলাম সিকদার বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের এ রায়ের বিরুদ্ধে শুধু দেশে নয় বিদেশেও একযোগে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল পর্তুগাল শাখার ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম সিকদারের সভাপতিত্ব ও সহসাধারণ সম্পাদক আমীর সোহেলের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন পর্তুগাল বিএনপি ও সেভ বাংলাদেশের আলম সর্দার, জাহির উদ্দিন, ইউসুফ তালুকদার, জুবায়ের হোসেন, আবদুল মুকিত সেলিম, শেখ খালেদ মিনহাজ, মোশারফ হোসেন, কামরুল ইসলাম, মুঞ্জুরুল করিম জিন্না, শাখায়েত হোসেন, আল মাসুদ সুমন, সাইফুল ইসলাম, মোঃ সুমন, পারভেজ, রুবেল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড দেয় ঢাকার বকশিবাজারের বিশেষ জজ আখতারুজ্জামানের আদালত। এছাড়া রায়ে তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড ও ২ কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার পর খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে নিয়ে যাওয়া হয়।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ১০, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন