সর্বশেষ
রবিবার ৮ই আশ্বিন ১৪২৫ | ২৩ সেপ্টেম্বর ২০১৮

পালসারকে এনএসকে টেক্কা দেবে সিবি হর্নেট

রবিবার, ফেব্রুয়ারী ১১, ২০১৮

image-68852-1518343992.jpg
বিডিলাইভ রিপোর্ট :

১৬০ সিসি সেগমেন্টে নতুন পালসার এনেছে উত্তরা মোটর্স লিমিটেড। এটির মডেল বাজাজ পালসার এনএস ১৬০। বহুদিন পর দেশের বাজারে এলো নতুন এ পালসার। এবার আসছে বহুল প্রতিক্ষিত হোন্ডা সিবি হর্নেট ১৬০ আর। বাইকটি নিয়ে তরুণদের মনে অনেকদিন ধরে আকাঙ্খা ছিল।

১৬ ফেব্রুয়ারি রাজধানীর কুড়িলের আন্তর্জাতিক কনভেনশন সিটিতে জমকালো এক আয়োজনের মাধ্যমে বাইক দেশের বাজারে বিক্রির ঘোষণা দেবে বাংলাদেশে হোন্ডা প্রাইভেট লিমিটেড।

হোন্ডার এই বাইকটির মূল্য ধরা হয়েছে ১ লাখ ৯৯ হাজার ৯০০ টাকা। অন্যদিকে দেশে বাজাজ পালসার এনএস ১৬০ সিসির মূল্য ১ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা। তার মানে হোন্ডা সিবি হর্নেট এবং পালসার এনএস ১৬০ এর দামের পার্থক্য মাত্র ৪০০ টাকা।

দেশে ১৬০ সিসির সেগমেন্টের আরেকটি জনপ্রিয় বাইক টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০। এই বাইকটি গত মাসে দেশের বাজারে আসে। দামের দিক দিয়ে বাজাজ ও হোন্ডার দিক থেকে খানিকটা এগিয়ে আছে টিভিএস। কেননা, টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০ বিক্রি হচ্ছে ১ লাখ ৭৭ হাজার ৯০০ টাকা।

হোন্ডা সিবি হর্নেট এই বাইকটিতে পাওয়া যাবে দুর্দান্ত গতি। শক্তিশালী ইঞ্জিন, ডিজাইন ও গতি এই তিনটি জিনিসই বাইকটিকে অনন্যতা দিয়েছে।

হোন্ডা সিবি হর্নেট ১৬০ আর বাইকটিতে আছে ১৬২.৭ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এর বিএইচপি ১৫.৬৬। ঘূর্ণন গতি ৮৫০০ আরপিএম। ১৪.৭৬ এনএম@৬৫০০ টর্ক। বাইকটির দুচাকায়ই আছে ডিস্কব্রেক। সামনের চাকায় টেলিস্কোপিক ফর্ক এবং পেছনের চাকায় মনো শর্ক অ্যাবসর্ভার ব্যবহার করা হয়েছে।

এ বাইকটির দুই চাকায়ই ব্যবহার করা হয়েছে টিউবলেস চায়ার। অ্যারো ডায়নামিক ডিজাইনে তৈরি বাইকটির থ্রটলেও আছে বৈচিত্র্য। এর ফুয়েল ট্যাংককে আকর্ষণীয়ভাবে তৈরি করা হয়েছে বডি গ্রাফিক্সের সঙ্গে মিল রেখে। বেশ কয়েকটি রঙ এবং গ্রাফিক্সে বাইকটি পাওয়া যাবে।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৬০৯৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন