সর্বশেষ
বুধবার ১১ই আশ্বিন ১৪২৫ | ২৬ সেপ্টেম্বর ২০১৮

দিয়াজ হত্যা মামলা: চবি শিক্ষক আনোয়ার বরখাস্ত

রবিবার, ফেব্রুয়ারী ১১, ২০১৮

image-16613-1518350632.jpg
চট্টগ্রাম ব্যুরো :

দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার অন্যতম আসামি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাবেক সহকারী প্রক্টর ও সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরীকে চাকরি থেকে সাময়িকভাবে বহিষ্কার করছে কর্তৃপক্ষ।

আজ রোববার বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হুদার স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়।

ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান হত্যা মামলার ২ নং আসামী তিনি। ১৮ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করার পর থেকেই কারাগারে রয়েছেন। এর আগে একই বছর সহকারী প্রক্টরের দায়িত্ব থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়।

তার কারাগারে যাবার ৫৫ দিন পর রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কামরুল হুদার স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি অবহিত করা হয়।

এ আদেশে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরী ২০১৭ সালের ১৮ ডিসেম্বর আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করায় চবি কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ১৫ (এ) ধারানুসারে তাকে উক্ত তারিখের পূর্বাহ্ন হতে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তবে তিনি বরখাস্ত থাকাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী জীবিকা ভাতাদি পাবেন বলে আদেশে উল্লেখ করা হয়।

এদিকে চাকরি থেকে বহিষ্কারের বিষয়ে জানতে পেরে দিয়াজের বোন বলেন, দেরি করে হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন আনোয়ারকে শিক্ষকতা থেকে বহিষ্কার করছে। সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ জানাই। তবে একজন হত্যা মামলার আসামি কারাগারে থেকেও কিভাবে বেতন ভাতাদি পায়। তার বেতন ভাতাদি যেন বন্ধ করা হয় সেজন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাই।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১১, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৪৩৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন