সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

৮ জিবি র‌্যামের আকর্ষণীয় ফোন আনছে শাওমি

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৮

image-68958.jpg
বিডিলাইভ রিপোর্ট :

শাওমির স্মার্টফোন প্রেমীদের জন্য সুখবর হলো- শক্তশালী কনফিগারেশনে আসছে শাওমির নতুন ফোন। এই ফোনটির মডেল শাওমি মি সেভেন। সম্প্রতি এই ফোনটির ছবি ও তথ্য অনলাইনে ফাঁস হয়েছে।

ফাঁস হওয়া তথ্য মতে, শাওমি মি সেভেনে থাকছে ৮ জিবি র‌্যাম। এর আগে শাওমি এত বেশি র‌্যামের ফোন বাজারে আনেছি। শুধু র‌্যাম নয়, ফোনটির অন্যান্য কনফিগারেশনও দুর্দান্ত। যদিও এর আগে শাওমির মি সেভেন নিয়ে নানা তথ্য বিভিন্ন প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমে প্রকাশ হয়েছিল।

ওই সব ওয়েবসাইটে তখন বলা হয়েছিল ২০১৮ সালের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আসছে মি সেভেন। কিন্তু শাওমি ফোন বাজারে আনতে পিছিয়ে যায়।

তবে এবার নতুন খবর হলো এপ্রিলে আসছে মি সেভেন।  ফোনটিতে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ফোনটিতে ব্যবহৃত হচ্ছে শক্তিশালী ব্যাটারি। এতে ৪৪৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সংযোজন করা হচ্ছে।

চীনের প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলোর বরাতে জানা যায়, শাওমি মি সেভেনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটাপ থাকছে। এর রিয়ারে ১৬ মেগাপিক্সেলের দুই ক্যামেরা ব্যবহার করা হবে।

৫.৬ ইঞ্চির মি সেভেনে ফুল এইচডি রেজুলেশন পাওয়া যাবে। স্টোরেজের জন্য থাকছে ১২৮ জিবি র‌্যাম।  ফোনটিতে শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেস ৮.১.৩০ এক্স লেয়ার ব্যবহার করা হবে বলে জানা গেছে।

তবে ফোনটির দাম কেমন হবে সে সম্পর্কে এখনো কোনো আভাস মেলেনি।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৫০৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন