সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

সাফল্য পাওয়ার 'মন্ত্র' জানালেন সৌরভ

বুধবার ১৪ই ফেব্রুয়ারি ২০১৮

19.jpg
বিডিলাইভ ডেস্ক :

পাতায় পাতায় সমরাস্ত্রের বিদ্যা! এক একটা শব্দ যেন বজ্রসম প্রহার। সৌরভ গাঙ্গুলির প্রথম বই 'অ্যা সেঞ্চুরি ইস নট এনাফ'-এর প্রথম পর্যালোচনা ঠিক এমনই।

বইটি প্রকাশিত হবে এ মাসের শেষেই, তার আগে ক্রিকেট জীবনের মহাকাব্যিক অধ্যায়ের আরও এক পাতা আমাদের সামনে আনলেন 'দ্য প্রিন্স অব ক্যালকাটা'। একজন জয়ী হিসেবে মাথায় সারাক্ষণ সাফল্যের স্বপনই কিলবিল করত, অকপটে সেকথা জানালেন সৌরভ গাঙ্গুলি।

পোর্ট এলিজাবেথে ইতিহাস তৈরি করে বিরাট ভারতের ভিত্তি স্থাপন করেছিলেন যে অধিনায়ক, তিনি আরও একবার জানালেন জয়ের মন্ত্র। আত্মবিশ্বাস এবং সাফল্যের অদম্য ইচ্ছা-এটাই ছিল সৌরভ গাঙ্গুলির সাফল্যের একমাত্র চাবিকাঠি। নিজের বই 'অ্যা সেঞ্চুরি ইস নট এনাফ'-এর প্রথম পর্যালোচনায় সৌরভ টুইটে জানালেন, 'আমি কখনও নিজের ওপর বিশ্বাস হারাইনি। যখনই ক্রিকেট মাঠের দিকে তাকিয়েছি, মনে হয়েছে এটাই আমার জায়গা। ২২ গজে তাকিয়ে সবসময়ই মনে হয়েছে আমরা জিততে পারি। ব্যাটের দিকে তাকালেই বারেবারে মন হতো, আমাকে রান করতে হবে। প্রতিদিন ঘুম থেকে উঠতাম সাফল্য পাওয়ার জন্যই।'

কয়েক দিন আগেই ক্রিকেট অনুরাগী এবং সৌরভ প্রেমীরা জেনেছিলেন মহারাজের মহাপ্রস্থানের গল্প। 'অ্যা সেঞ্চুরি ইস নট এনাফ'-এর পাতা থেকেই ইতিহাসের মুখোমুখি হয়েছিল ক্রিকেটবিশ্ব। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজারের ওপরে রান করা একজন কিংবদন্তিকে কীভাবে ছুঁড়ে ফেলে দেওয়া হয়েছিল, আর কীভাবেই বা 'দাদা' ফিরে এসেছিলেন-ইতিমধ্যেই সেসব লড়াইয়ের গল্প আমাদের সবার জানা। এবার সৌরভ জানালেন তার জয় হওয়ার 'মন্ত্র'।


ঢাকা, বুধবার ১৪ই ফেব্রুয়ারি ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি 420 বার পড়া হয়েছে