সর্বশেষ
মঙ্গলবার ১০ই বৈশাখ ১৪২৬ | ২৩ এপ্রিল ২০১৯

৩৮তম বিসিএস প্রিলির ফল প্রকাশ হবে ফেব্রুয়ারিতেই

বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৮

psc_4997.jpg
বিডিলাইভ রিপোর্ট :

চলতি ফেব্রুয়ারি মাসে ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। চলতি মাসের শেষ সপ্তাহে প্রিলি পরীক্ষার ফল প্রকাশ করা হচ্ছে।

প্রিলিমিনারি পরীক্ষার ফলাফলে কোনো কোটা প্রয়োগ হচ্ছে না। প্রিলিমিনারি পরীক্ষার মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রায় ১৫ হাজার পরীক্ষার্থীকে উত্তীর্ণ হিসেবে ফলাফল প্রকাশ করা হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।
 
ফলাফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল দ্রুত প্রকাশ করা হবে। চলতি মাসেই ফলাফল প্রকাশের জন্য সব ধরণের গ্রহণ করা হয়েছে।
 
২৪ ক্যাডারে দুই হাজার ২৪টি শূন্য পদে নিয়োগের সুপারিশ করতে গত ২০ জুন সার্কুলার জারি করে পিএসসি। ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে রেকর্ড সংখ্যক তিন লাখ ৪৬ হাজার ৫৩২ প্রার্থী আবেদন করেন। গত ২৯ জানুয়ারি এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
 
এই বিসিএসে প্রশাসন ক্যাডারে ৩০০, পুলিশে ১০০সহ সাধারণ ক্যাডারে ৫২০টি, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি এবং শিক্ষা ক্যাডারে ৯৫৫টি পদে নিয়োগের জন্য সুপারিশ করা হবে। এই বিসিএস পরীক্ষায় ২০০ নম্বরের বাংলাদেশ ইতিহাস থেকে ৫০ নম্বর কমিয়ে আনা হয়। সেখানে মুক্তিযুদ্ধের ইতিহাস যুক্ত করে ৫০ নম্বর অন্তর্ভূক্ত করা হয়। সাত বিভাগের পাশাপাশি এবার নতুন বিভাগ ময়মনসিংহে পরীক্ষা নেয়া হয়।
 


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৭৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন