সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

নকিয়ার নতুন দুই ফোন

শুক্রবার, ফেব্রুয়ারী ১৬, ২০১৮

nokia_1_evan_blass_twitter_1518676357426.jpg
বিডিলাইভ রিপোর্ট :

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মোচনের আগেই নির্মাতা এইচএমডি গ্লোবালের নতুন দুটি ফোনের ছবি ফাঁস হয়েছে। মাঝারি মূল্যের ফোন নকিয়া ৭ প্লাসের ছবি এর আগেও ফাঁস হলেও স্বল্পমূল্যের ফোন নকিয়া ১ এর এবার প্রথম দেখা মিলেছে।

ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, নকিয়া ১ এর ডিজাইন রাখা হয়েছে খুব সাদামাটা। সামনে দেওয়া হয়েছে ৪ দশমিক ৫ ইঞ্চি ৭২০পি রেজুলেশনের ডিসপ্লে, পেছনে রয়েছে একটি ক্যামেরা।

কোয়াডকোর প্রসেসর ও ১ গিগাবাইট র‌্যামের এই ফোন চালানোর জন্য থাকছে অ্যান্ড্রয়েড ওরিও গো অপারেটিং সিস্টেম। ফোনটির মূল্য ৫০ ডলার (৪০০০ থেকে ৫০০০ টাকা) হতে পারে। অ্যান্ড্রয়েড গো অপারেটিং সিস্টেম সমৃদ্ধ ফোনগুলোর মাঝে এটাই সর্বপ্রথম বাজারে আসতে যাচ্ছে।

নকিয়া ৭ প্লাস ফোনটির ব্যাপারে আরও জানা গেছে, ফোনটি গুগল অ্যান্ড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম পাবে। ফোনটির ডুয়াল ক্যামেরার লেন্স তৈরি করছে ক্যামরা নির্মাতা জাইস। দুটি ব্যাক ক্যামেরার একটি ১২ মেগাপিক্সেল ও অন্যটি ১৩ মেগাপিক্সেল রেজুলেশনে ছবি তুলতে পারবে।

এছাড়াও, নকিয়া ৭ প্লাসে থাকছে ৬ ইঞ্চি ১৮:৯ অনুপাতের ডিসপ্লে, ৪ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ। ফোনটির মূল্য ৩০ হাজার টাকার আশপাশে হতে পারে।

নকিয়ার দুটি ফোনের ব্যাপারেই বিস্তারিত জানা যাবে আগামী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আয়োজনে।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ১৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১১৬৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন