সর্বশেষ
সোমবার ৫ই অগ্রহায়ণ ১৪২৫ | ১৯ নভেম্বর ২০১৮

এসএসসি'র প্রশ্নের সমাধান করার সময় শিক্ষক আটক

সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮

12.jpg
বিডিলাইভ ডেস্ক :

এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার ফুড প্রসেসিং এ্যান্ড পিজারভিষণ পার্ট-১ এর পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার হলে গিয়ে প্রশ্ন দেখে উত্তরপত্র প্রস্তুতের সময় মতিউর রহমান (৪৫) নামের এক শিক্ষককে আটক করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

আজ সোমবার সকালে গোপালপুর মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্র থেকে তাকে আটক করা হয়।

আটক মতিউর রহমান লালপুর থানা বালিকা উচ্চ বিদ্যালয়ের কারিগরী শাখার ট্রেড ইন্সট্রাক্টর ও উপজেলার বড় বড়িয়া গ্রমের আজিজুল হকের ছেলে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, মতিউর রহমান সকাল সাড়ে ১০টার দিকে গোপালপুর মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে গিয়ে প্রশ্ন দেখে কেন্দ্রের অদূরে তার কর্মস্থল থানা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে বসে গাইড বই এর পাতা কেটে এবং লিখে প্রশ্নের উত্তর প্রস্তুত করছিলেন।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে একাধিক চিরকুটে প্রশ্নের উত্তরসহ তাকে হাতেনাতে আটক করা হয়। চিরকুট গুলো পরীক্ষার হলে তার বিদ্যালয়ের শিক্ষার্থীদের নকল হিসেবে সরবরাহের জন্য লেখা হচ্ছিল। পরে তাকে লালপুর থানায় সোর্পাদ করা হয়েছে।

অভিযুক্ত শিক্ষক মতিউর রহমান জানান, তিনি প্রশ্ন ফাঁস করেননি। পরীক্ষা কেন্দ্র গিয়ে প্রশ্ন দেখে এসে তার স্কুলের ৪ পরীক্ষার্থীকে দেওয়ার জন্য উত্তর তৈরি করছিলেন।

এব্যাপারে লালপুর থানার ওসি আবু ওবায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরীক্ষার নকলের কপিসহ আটককৃত শিক্ষক মতিউর এর নামে মামলার প্রস্তুতি চলছে। সূত্র: দৈনিক শিক্ষা


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৯, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৪৮৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন