সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

ইমরান খান এবং তার তিন বউয়ের গল্প

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

190204_1.jpg
বিডিলাইভ ডেস্ক :

পাকিস্তানকে বিশ্বকাপ এনে দিয়ে বাইশগজকে বিদায় জানিয়েছেন ইমরান খান। তার পর রাজনীতিতেও হাত পাকিয়েছেন তিনি। পাকিস্তান তেহরিক-ই ইনসাফের দলের চেয়ারম্যান বিয়ের মাঠে এখনও বহাল তবিয়তে সুন্দরীদের ক্লিন বোল্ড করে চলেছেন। তিনি বর্তমানে বিয়ে করেছেন চল্লিশ বছর বয়সী বুশরা মানেকা৷ যিনি ‘পিঙ্কি পীর' নামে পরিচিত৷

ইমরান খানের পত্নীর তালিকা করলে প্রথমে আসবে জেমিমা গোল্ডস্মিথের নাম এরপর রেহ্যাম খান ও সর্বশেষ বুশরা মানেকা৷

জেমিমা গোল্ডস্মিথ:
ব্রিটিশ-পাক সাংবাদিক জেমিমাকে ১৯৯৫-এর ১৬ মে বিয়ে করেছিলেন ইমরান। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ইমরান প্রেমের শহর প্যারিসে গিয়ে তাদের বিয়ের পর্ব সাড়েন। প্রায় অর্ধেক বয়সের জেমিমাকে (২১ বছর) ইসলামিক ঐতিহ্য মেনে বিয়ে করেন ইমরান। বিয়ের কয়েক মাস আগেই ধর্মান্তরিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন জেমিমা। বিয়ের পরে লন্ডনের পাঠ চুকিয়ে পাকাপাকি ভাবে লাহোরের বসিন্দা হয়ে যান ইমরানের বিবি। যিনি উর্দুও রপ্ত করেছিলেন। কিন্তু ব্রিটিশ টাইকুন জেমস গোল্ডস্মিথের মেয়ে জেমিমার সঙ্গে ২২ জুন, ২০০৪ সম্পর্ক ছেদ করে নতুন ‘রানি’র খোঁজ শুরু করেন পাক কিংবদন্তি৷ জেমিমা ও ইমরানের দুই পুত্র রয়েছে।

রেহ্যাম খান:
পাক চিকিৎসক রেহ্যাম খানের পরিচিতি ছিল সাংবাদিক এবং ফিল্ম প্রোডিউসার হিসাবে। ইংরেজি, পুস্তু, উর্দু, হিন্দি চার ভাষাতেই সমান পারদর্শী ছিলেন তিনি। ৪১ বছরের রেহ্যামকে বিয়ের প্রস্তাব দেন ইমরানই। হার্টথ্রব ফ্ল্যামবয়েন্ট ও স্টাইলিশ ক্রিকেটারের প্রেমে হাবুডুবু খাওয়া রেহ্যাম ইমরানের প্রস্তাবে না করেননি। ৬ জানুয়ারি, ২০১৫ দ্বিতীয়বার বিয়ে করেন ৬২ বছরের ইমরান। তবে ১০ মাসের মধ্যেই রেহ্যামে মোহভঙ্গ হয় তার৷

বুশরা মানেকা:
ইমরানের ‘হ্যাটট্রিক উইকেট' ওয়াটোর বাসিন্দা। মানেকার এটি দ্বিতীয় বিয়ে। এর আগে সংসার পেতেছিলেন খাওয়ার ফরিদ মানেকার সঙ্গে। তিনি ইসলামাবাদের কাস্টমস অফিসার ছিলেন।

এখন প্রশ্ন হলো মানেকার সঙ্গে কি বাকি জীবনটা কাটাতে পারবেন পাক কিংবদন্তি ইমরান খান? নাকি আবার কিছুদিন পর নতুন ‘রানি’র খোঁজ শুরু করবেন ইমরান!


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৩১৭৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন