সর্বশেষ
বৃহঃস্পতিবার ৫ই আশ্বিন ১৪২৫ | ২০ সেপ্টেম্বর ২০১৮

বিড়লার নাতি এবার নাম লেখালেন আইপিএলে

বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

child-watching-tv_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

কয়েকশ’ বছর ধরে ক্রিকেট একটি দলীয় খেলা হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ইংল্যান্ডে খেলাটির আধুনিক রূপের সূত্রপাত হয়  এবং কমনওয়েলথ দেশগুলোর মধ্যেই এই খেলা সবচেয়ে বেশি জনপ্রিয়। দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ যেমন: বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কায় ক্রিকেটই অধিক জনপ্রিয় খেলা।

ক্রিকেট বরাবরই ধনী এবং প্রভাবশালী পরিবারের ছেলেদের কাছে বেশি জনপ্রিয় এবং খেলে বেশি। তবুও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সৌজন্যে রিক্সাচালক কিংবা অটোচালকের ছেলেরাও খেলার সুযোগ পান। এবার বিলিয়ন ডলার বেবি 'আইপিএল'-এর সঙ্গে জুড়ে গেল বিড়লার নাম। তবে স্পনসর হিসেবে নয়, ক্রিকেটার হিসেবে।

আইপিএলের নিলামঘরে টেবিলে বসে ক্রিকেটার কেনাবেচার কাজটা খুব সহজেই হয়তো করতে পারতেন আদিত্য বিড়লার নাতি আর্যমান। কিন্ত আর্যমান সে পথে না গিয়ে ক্রিকেটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চেয়েছেন। আদিত্য বিড়লার একমাত্র ছেলে কুমার মঙ্গলম বিড়লার ছেলে এই আর্যমান রাজস্থানের হয়ে এবার আইপিএলে খেলবেন।

প্রতিযোগিতার বাজারে মুম্বাইয়ে সেভাবে নিজেকে মেলে ধরতে না পেরে চার বছর আগে মধ্যপ্রদেশে চলে যায় আর্যমান। সেখান থেকেই সি কে নাইডু ট্রফিতে সর্বোচ্চ রান করে নজরে আসেন আর্যমান। তারপরে আইপিএলের নিলামে নিজের নাম লেখান বিড়লা পরিবারের এই ছেলে।

বেঙ্গালুরুতে যখন নিলাম হচ্ছিল তখন রেওয়াতে ম্যাচ খেলছিলেন আর্যমান। সেখানেই বিপক্ষের এক ক্রিকেটার এসে তাকে জানায়, রাজস্থান রয়্যালস তাকে কিনেছে। সে সময় আবেগ চেপে রাখলেও, মনে মনে খুব আনন্দ পেয়েছিলেন আর্যমান। এবার আইপিএলের মঞ্চ থেকেই যে জাতীয় দলের দরজা খুলতে চান আদিত্য বিড়লার নাতি। হয়তো আইপিএল ভালো খেলে নিজেকে বিশ্ব দরবারে মেলে ধরবেন আর্যমান।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১৩৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন