সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

নোবিপ্রবি'তে অমর একুশে ফেব্রুয়ারি ২০১৮ উদযাপন

বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

bangladesh-press-coach-chandika-hathurusingha-during-conference_45e53ef8-e58d-11e7-b094-c21f82b60b0b_4.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :



নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস ২০১৮ উদযাপন করা হয়।

আজ বুধবার এ উপলক্ষে সকালে শোভাযাত্রা ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবনের সামনে থেকে ভাষা শহীদ আবদুস সালাম হল ঘুরে বিশ্ববিদ্যালয় এবং এলাকাভিত্তিক নানা সংগঠন ও পরিষদের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

শহীদ মিনারে প্রথমে নোবিপ্রবি বিভিন্ন ইনস্টিটিউট, হল, বিভাগ, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশন এর পক্ষ থেকে পুষ্পাঞ্জলি নিবেদন করা হয়। পরে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি মাননীয় উপাচার্য প্রফেরসর ড. এম অহিদুজ্জামান উপস্থিত থেকে বক্তৃতা দেন। বিশেষ অতিথি উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর মো. হুমায়ুন কবীর, শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক এবং কর্মকর্তা পরিষদের সভাপতি ডাঃ মো. মোখলেস উজ জামান প্রমুখ।

সভায় বক্তারা মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবসের মাহাত্ম্য ও গুরুত্ব তুলে ধরেন এবং ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারিতে ভাষা আন্দোলনে নিহত শহীদদের গভীর শ্রদ্ধাবরে স্মরণ করেন।

এ সময় নোবিপ্রবি বিভিন্ন অনুষদ সমুহের ডিন, ইনস্টিটিউট ও দপ্তরসমুহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হলের প্রভোস্ট, প্রক্টর, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিষদ ও স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়কবৃন্দ, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তজার্তিক মাতৃভাষা দিবসকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুন শহীদ মিনার চত্তরকে আলপনার রঙে রাঙ্গিয়ে তোলে।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন