সর্বশেষ
বৃহঃস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৫ | ১৫ নভেম্বর ২০১৮

পবিপ্রবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

child-watching-tv_1.jpg
পবিপ্রবি প্রতিনিধি :

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিল পুষ্পার্ঘ্য অর্পণ, প্রভাতফেরী, আলোচনা সভা।

মঙ্গলবার দিনগত রাত ১২ টা ১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী।

এছাড়া ডিন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, সেক্টর কমান্ডারস্ ফোরাম, অফিসার্স এসোসিয়েশন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ, কর্মচারীবৃন্দ, সাংস্কৃতিক কেন্দ্র, ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, আলোকতরী, উদীচী, পাঠচক্র, বাঁধন, ঘাঁসফুল, শের-ই- বাংলা হল, এম কেরামত আলী হল, কবি সুফিয়া কামাল হল, বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলসহ বিভিন্ন সংগঠন পুষ্পার্ঘ অর্পণ করেন।

আজ বুধবার সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে একুশের প্রভাতফেরি বের হয়ে ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে একাডেমিক ভবনের আইকিউএসি সেমিনার কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রফেসর ড. মো.ফজলুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. হারুনর রশীদ, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী, ডিন কাউন্সিলের কনভেনর প্রফেসর ড. আবুল কাসেম চৌধুরী, ল্যান্ড ম্যানেজমেন্ট এন্ড এডমিনিস্ট্রেশন অনুষদের ডিন প্রফেসর আ.ক.ম মোস্তফা জামান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর স্বদেশ চন্দ্র সামন্ত, অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি মো. আরিফ আহমেদ জুয়েল, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

এছাড়াও দিবসটি উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, দোয়া-মোনাজাত ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৩০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন