সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

জাবিতে অর্থনীতি বিভাগের দশম পুনর্মিলনী অনুষ্ঠিত

শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

100918-paoli-mehendi24_0.jpg
জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের দশম পুনর্মিলনী ও দ্বিবার্ষিক সাধারনসভা অনুষ্ঠিত হয়েছে। ‘অর্থনীতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন’-এর উদ্যোগে শুক্রবার দিনব্যাপী এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েচে।

আজ সকাল দশটায় বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে র‌্যালির উদ্বোধন করেন অ্যালামনাই অ্যাসোসিয়েশন’র সভাপতি এ কে এম শহিদুর রহমান। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবুবকর সিদ্দিক, বিভাগের শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহণ করেন। র‌্যালিটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে সেলিম আল দীন মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম। প্রধান অতিথির ভাষণে তিনি বলেন, ‘পূণর্মিলনীর আয়োজনে সাবেক শিক্ষার্থীদের সাথে বর্তমান শিক্ষার্থীদের আন্তঃসম্পর্ক বৃদ্ধি পায়। সাবেক-বর্তমানের এ সম্পর্ক আর প্রাক্তনদের সাফল্যগাঁথা নবীন শিক্ষার্থীদের উৎসাহিত ও অনুপ্রাণিত করবে।’

শিক্ষার্থীদের কল্যাণে কাজ করায় অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানান তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিশবিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরিফ এনামুল কবির বলেন, ‘অ্যালামনাই হিচ্ছে বিশ্ববিদ্যালয়ের সাথে সাবেকদের আত্মার বন্ধন। এ বন্ধনের কারণেই শিক্ষাজীবন শেষ করেও একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ছুটে আসেন।’

এ সময় বন্ধুত্ব-ভ্রাতৃত্ব বজায় রেখে বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন ও কল্যাণে সাবেক শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

অধ্যাপক শফিকুল ইসলাম ও শারমীন সুলতানা’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. আবুল হোসেন, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আমি হোসেন, বিভাগর সাবেক অধ্যাপক আমিন মোহাম্মদ আলী, অধ্যাপক মো. ইসমাইল হোসেন, অধ্যাপক আনু মুহাম্মদ, বিভাগের সভাপতি অধ্যাপক আমজাদ হোসেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে এম শহিদুর রহমান, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়াও দিনব্যাপী আয়োজনের মধ্যে ছিলো- দ্বিবার্ষিক সাধারণসভা ও কমিটি ঘোষণা, সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের স্মৃতিচারণ, আড্ডা এবং সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সেলিম আল দ্বীন মুক্তমঞ্চে শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাতে ব্যান্ড দল ‘মাইলস’-এর কনসার্ট।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৪৩৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন