সর্বশেষ
রবিবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫ | ১৮ নভেম্বর ২০১৮

খালেদা জিয়ার আরেক মামলার বিচারে বাধা কাটল

কুমিল্লায় বাসে বোমা

মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৭, ২০১৮

image-19870-1519119040.jpg
বিডিলাইভ রিপোর্ট :

কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাসে পেট্রলবোমা নিক্ষেপে হতাহতের ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে করা মামলায় হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত।

এর ফলে খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে এই মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত এই আদেশ দেন। একই সঙ্গে এ আপিল আবেদনের শুনানির জন্য আগামী ২৯ মার্চ পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানো হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লায় যাত্রীবাহী বাস আইকন পরিবহনে ভাঙচুর ও পেট্রোল দিয়ে ৮ জন যাত্রীকে হত্যা ও প্রায় ২৫/২৬ জনকে আহত করা হয়। পরে প্রায় ৫৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ও ২৫(ঘ) ধারায় কুমিল্লার দায়রা জজ ও বিশেষ ট্রাইব্যুনাল-১ এ মামলাটির কার্যক্রম শুরু হয়। এরপর ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি এ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আসামি করে মোট ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে খালেদা জিয়াকে ৫১ তম আসামি করা হয়।

কিন্তু অভিযোগপত্র দাখিলের পর এ মামলা স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করা হলে ২০১৭ সালের ২৫ অক্টোবর বিচারিক আদালত চলমান মামলাটির ওপর স্থগিতাদেশ দেন। কিন্তু হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষে আবেদন করা হলে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন