সর্বশেষ
সোমবার ৯ই আশ্বিন ১৪২৫ | ২৪ সেপ্টেম্বর ২০১৮

অস্কারে উপস্থাপনার জন্য কত পান উপস্থাপক?

রবিবার, মার্চ ৪, ২০১৮

Capture.JPG
বিডিলাইভ ডেস্ক :

যারা অস্কার অনুষ্ঠানটি উপস্থাপনা করেন, তাদের কাছে এই অনুষ্ঠান উপস্থাপনার সুযোগ পাওয়া খুবই সম্মানের। এখানে কত পারিশ্রমিক দেয়া হচ্ছে, সেটা কোনো ব্যাপার না। কিন্তু তারপরও সম্মানী তো দেয়া হয়।

যদিও এর আগে কোনো উপস্থাপকই পারিশ্রমিক নিয়ে কিছু বলতে চাননি। এবার তা জানা গেল জিমি কিমেলের কাছ থেকে। গত বছর তিনি অস্কার অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। তিনি এবারও অস্কার অনুষ্ঠান উপস্থাপনা করবেন।

ইউএস টুডের কাছ থেকে জানা গেছে, এক সাক্ষাৎকারের জিমি কিমেল জানিয়েছেন, গত বছর তিনি পারিশ্রমিক পেয়েছিলেন ১৫ হাজার ডলার। অস্কার অনুষ্ঠান আয়োজনে ১৫ হাজার ডলার পারিশ্রমিক, মোটেই তেমন উল্লেখযোগ্য কিছু নয়। যেখানে ‘জিমি কিমেল লাইভ শো’র জন্য এবিসি থেকে বছরে দেড় কোটি ডলার পাচ্ছেন জিমি কিমেল। এই একই টিভি চ্যানেল প্রতিবছর অস্কার অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করছে।

তাহলে কি অস্কার অনুষ্ঠানের ব্যাপারে এবিসি চ্যানেল কর্তৃপক্ষের সঙ্গে জিমি কিমেলের আলাদা কোনো চুক্তি আছে? থাকতেই পারে। থাকাটাই স্বাভাবিক। এ ব্যাপারে কোনো পক্ষই মুখ খোলেনি।

এর আগে যারা অস্কার অনুষ্ঠান উপস্থাপনা করেছিলেন, তারা কত পেয়েছিলেন? এ ব্যাপারে ইউএস টুডেকে দেয়া সাক্ষাৎকারে জিমি কিমেল জানিয়েছেন, এর আগে অস্কার অনুষ্ঠান উপস্থাপনার জন্য ক্রিস রক আর বিলি ক্রিস্টালকেও একই পারিশ্রমিক দেয়া হয়েছিল। তার মানে ১৫ হাজার ডলার।

হলিউডপ্রেমীদের জন্য বছরের সবচেয়ে কাঙ্ক্ষিত রাতটি আজ। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে আজ রাতে (বাংলাদেশ সময় ৫ মার্চ ভোরবেলা) বসবে বরাবরের মতো চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক এই পুরস্কার অনুষ্ঠান অস্কারের আসর।


ঢাকা, রবিবার, মার্চ ৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ১২০০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন