সর্বশেষ
মঙ্গলবার ৩০শে আষাঢ় ১৪২৭ | ১৪ জুলাই ২০২০

অরিও আপডেট পাবেন যেসব অ্যানড্রয়েড ফোনে

সোমবার, মার্চ ১২, ২০১৮

12112017-wtn-007.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ওরিও গুগলের নতুন অপারেটিং সিস্টেম। গতবছর নতুন এই ভার্সনটি আনে গুগল। এখন পর্যন্ত মাত্র ১ শতাংশ বাজার দখলে আনতে পেরেছে ওরিও অপারেটিং সিস্টেম। তবে আপডেটের প্রক্রিয়া শুরু করেছে স্মার্টফোন সংস্থাগুলি। তাই নতুন ফোন কিনতে গেলে দেখে নিন কোন কোন স্মার্টফোনগুলিতে মিলছে ওরিও আপডেট।  

স্যামসাং গ্যালাক্সি
স্যামসাংয়ের গ্যালাক্সি এস এইট চলে ওরিও অপারেটিং সিস্টেমে। ফোনটিতে রয়েছে ৪ জিবি র‌্যামও ৬৪ জিবি স্টোরেজ। মেমারি কার্ড লাগিয়ে স্টোরেজ বাড়ানো যায়।

গুগল পিক্সেল ফোন
গুগল পিক্সেলের সবকটি ফোনেই মিলছে ওরিও আপডেট। গুগলের সর্বশেষ ফোন গুগল পিক্সেল টু।

ইনফিনিক্স  
ইনফিনিক্স নোট ফোরে মিলছে ওরিও আপডেট।  ৫.৭ ইঞ্চির এই ফোনে প্রাইমারি ক্যামেরা ১৩ মেগাপিক্সেল ও সামনের ক্যামেরা ৮ মেগাপিক্সেল। ফোনে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

এইচটিসি
এইটিসি ইউ ইলেভেন ফোনটিতেও ওরিও আপেডট করা যাচ্ছে। স্মার্টফোনের প্রধান আকর্ষণ, এতে রয়েছে আটটি সেন্সর। ফোন চলে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর। ২০১৬ সালের এপ্রিলের লঞ্চ করে এইচটিসি টেন। গতবছর ফেব্রুয়ারিতে অ্যানড্রয়েড নুগাট আপডেট হয়েছিল ফোনটি। এবার ওরিও-তে আপডেট করার ব্যবস্থা করছে সংস্থাটি।

নকিয়া  
নকিয়া ফাইভ ফোনে অরিও আপডেট পাওয়া যাবে।

হুয়াওয়ে  
হুয়াওয়ে ও হনর সিরিজের বেশ কিচু ফোনে অ্যানড্রয়েড অরিও আপডেট মিলছে। গতবছর জুনে অনর এইট প্রো স্মার্টফোন বাজারে আসে। ওরিও আপডেট করতে পারবেন ফোনে। প্রসেসরটি রয়েছে সংস্থার নিজস্ব কিরিন ৯৬০। রয়েছে ৬জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

শাওমি
শাওমি এমআই এ১ ফোনে ওরিও আপডেট করা যাচ্ছে। ফোনটি ৫.৫ ইঞ্চি। রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬২৫ প্রসেসর রয়েছে এই ফোনে।

গুগল নেক্সাস
গুগলের নেক্সাস ফাইভ এক্স। এই ফোনে ওরিও আপডেট পাওয়া যাবে।


ঢাকা, সোমবার, মার্চ ১২, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২১২৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন