সর্বশেষ
বুধবার ৭ই অগ্রহায়ণ ১৪২৫ | ২১ নভেম্বর ২০১৮

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন আজ শুরু

বুধবার, মার্চ ২১, ২০১৮

9.jpg
বিডিলাইভ ডেস্ক :

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০১৮-২০১৯ মেয়াদের নির্বাচনে দুই দিনব্যাপী ভোটগ্রহণ শুরু হয়েছে।

আজ বুধবার সকাল ১০টা থেকে এক ঘণ্টার বিরতিসহ ভোট গ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে ২১ ও ২২ মার্চ দুই দিনব্যাপী এ ভোট অনুষ্ঠিত হচ্ছে।

সভাপতি ও সম্পাদকসহ সমিতির ১৪টি পদে ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সাতটি সম্পাদকীয় ও সাতটি নির্বাহী সদস্যের পদ রয়েছে। এবারের নির্বাচনে ভোটার রয়েছেন ৬ হাজার ১২৫ জন।

সুপ্রিম কোর্ট বারের সুপারিনটেনডেন্ট (তত্ত্বাবধায়ক) নিমেষ চন্দ্র দাস জানান, নির্বাচন অনুষ্ঠানে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
 
নির্বাচনে সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা প্যানেল) থেকে সভাপতি পদে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক পদে অ্যাডভোকেট শেখ মো. মোরশেদ এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে সভাপতি পদে অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক পদে ব্যারিস্টার এম মাহবুবউদ্দিন খোকন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মূলত এই দুই প্যানেলের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে।
 
এই দুটি প্যানেলের বাইরে গিয়ে সভাপতি পদে শাহ মো. খসরুজ্জামান ও ইউনুস আলী আকন্দ, সম্পাদক পদে মোহাম্মদ আবুল বাসার ও সদস্য পদে তাপস কুমার দাস নির্বাচনে লড়ছেন। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট এওয়াই মশিউজ্জামান। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে এ ভোট উৎসব অনুষ্ঠিত হবে।


ঢাকা, বুধবার, মার্চ ২১, ২০১৮ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৩০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন