সর্বশেষ
সোমবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৬ | ১৮ নভেম্বর ২০১৯

শাবনূরকে এক নজর দেখতে হাজারো জনতার ঢল

শনিবার, মার্চ ২৪, ২০১৮

bangladesh_647_071615115348.jpg
বিডিলাইভ ডেস্ক :

নায়িকার জন্য এমন অপেক্ষা এখন আর তেমন একটা দেখা যায় না। কিন্তু একটা সময় নায়ক-নায়িকার খবর শুনলে মুহুর্তের মধ্যে হাজারো মানুষের ভিড় জমে যেত। বহুদিন পরে যেন সে অবস্থা সৃষ্টি হলো জনপ্রিয় নায়িকা শাবনূরের বেলায়।

কিন্তু শাবনূর এখন তো আর চলচ্চিত্রে নিয়মিত নন। তিনিও খুব একটা জনসমক্ষে আসেন না। তাই দর্শকদেরও তাকে নিয়ে ততটা আগ্রহ থাকার কথা নয়। কিন্তু শাবনূরের জন্য তো তা উল্টো হয়ে গেলো। যেন একটুও ভাটা পড়েনি শাবনূরের জনপ্রিয়তায়।
 
হঠাৎ অনেক দিন পরে এলেন, আর তার আসার খবর শুনে আশুলিয়া টঙ্গিবাড়ী এলাকায় ভিড় করে হাজারো জনতা। নায়িকা শাবনূরকে এক নজর দেখার জন্য ছুটির দিন শুক্রবার বেলা তিনটা থেকে রাস্তায় অপেক্ষা করতে থাকেন তার ভক্ত দর্শকেরা। এ প্রজন্মের চিত্রনায়িকা অমৃতা খানের ফ্যাশন হাউসের উদ্বোধন করতে গিয়ে এ পরিস্থিতির মুখোমুখি হন শাবনূর।

গত শতকের নব্বই দশকের চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা শাবনূর। টানা কাজ করেছেন ২০১০ সাল পর্যন্ত। উপহার দিয়েছেন ব্যবসাসফল ও দর্শকপ্রিয় অসংখ্য ছবি। কয়েক বছর ধরে অভিনয়ে অনিয়মিত একসময়ের দাপুটে এই চিত্রনায়িকা। এ সময় তিনি ঢাকা-সিডনি-ঢাকা, এভাবে যাওয়া-আসার মধ্যে আছেন।

গতকাল শুক্রবার বিকেলে গিয়েছিলেন আশুলিয়ায় আরেক চিত্রনায়িকা অমৃতার ফ্যাশন হাউস উদ্বোধন করতে। সেখানে এই পরিস্থিতি দেখে অনেকটা অবাক হয়েছেন শাবনূর।

শাবনূর বলেন, ‘দেশের মানুষ ভালোবেসে আমাকে শাবনূর বানিয়েছেন। এই ভালোবাসা সব সময় অনুভব করি। গতকাল আরো ভালোভাবে অনুভব করেছি। আমার যাওয়ার খবরে এত মানুষ জমা হবে, ভাবতে পারিনি। তবে ভক্তদের সঙ্গে বেশিক্ষণ সময় কাটাতে পারিনি। সবার প্রতি আমার ভালোবাসা রইল। সবাইকে শুধু একটা কথাই বলব, আমার জন্য দোয়া করবেন। এভাবেই সব সময় ভালোবেসে যাবেন।’

অমৃতা বলেন, ‘শাবনূর আপুর আসার খবরে পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। আপু অল্প কিছু সময় ছিলেন। এত লোক দেখে আমরাও সিদ্ধান্ত নিয়েছিলাম যে শাবনূর আপুকে বেশিক্ষণ রাখা ঠিক হবে না। আনুষ্ঠানিকতা শেষে তাকে দ্রুত পাঠিয়ে দিই। আপু যে দেশের চলচ্চিত্রে এখনো অপ্রতিদ্বন্দ্বী, তা নিজ চোখে দেখেছি।’

 


ঢাকা, শনিবার, মার্চ ২৪, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৭০৭৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন