সর্বশেষ
শনিবার ৭ই আশ্বিন ১৪২৫ | ২২ সেপ্টেম্বর ২০১৮

‘ইত্যাদি’র এবারের পর্বে যা যা থাকছে

রবিবার, মার্চ ২৫, ২০১৮

1479404206_ettadi.jpg
বিডিলাইভ রিপোর্ট :

দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদনধর্মী টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। এটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করে থাকেন নামকরা উপস্থাপক হানিফ সংকেত। জনপ্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্বটি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়ায়।

গত ১৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীর তীরে ‘ইত্যাদি’র দৃশ্যধারণ করা হয়। আগামী ৩০ মার্চ রাত ৮টার বাংলা সংবাদের পর এ পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

এবারের পর্বে রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস-ঐতিহ্য এবং প্রাকৃতিক গ্যাসের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। মূল গান রয়েছে একটি। দেশাত্মবোধক এ গানটি গেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সন্তান ও দেশবরেণ্য কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন রাজেশ।

ব্রাহ্মণবাড়িয়াকে নিয়ে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করবেন এই জেলারই অভিনেত্রী জাকিয়া বারী মম। তার সঙ্গে আছেন স্থানীয় এক দল নৃত্যশিল্পী।

এবারের পর্ব সম্পর্কে উপস্থাপক হানিফ সংকেত বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তিতাস গ্যাসফিল্ডের ট্রান্সমিটার ব্যবহার করে স্থানীয় জনগণ রেডিও সম্প্র্রচারের মতো দুঃসাহসিক পদক্ষেপ নিয়েছিলেন। মুক্তিযুদ্ধের বহু বীর-গাথায় সমৃদ্ধ এই জেলা। কাজেই স্বাধীনতার এই গৌরবোজ্জ্বল মাসে ‘ইত্যাদি’ ধারণের জন্য ব্রাহ্মণবাড়িয়াকে বেছে নেয়া হয়েছে। স্থানীয় প্রশাসন ও সাধারণ মানুষের স্বতঃস্ম্ফূর্ত অংশগ্রহণ ও আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে।’ 

‘ইত্যাদি’র প্রধান আকর্ষণীয় দিক হলো- সমাজের নানা অসংগতিকে বিদ্রুপ ও রসময় করে উপস্থাপন করা।  অনুষ্ঠানটি সাধারণত মাসের পঞ্চম শুক্রবার বাংলাদেশ টেলিভিশনে(বিটিভি) রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার করা হয়। এছাড়া দুই ঈদে থাকে ‘ইত্যাদি’র বিশেষ আয়োজন।


ঢাকা, রবিবার, মার্চ ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২২৮৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন