সর্বশেষ
মঙ্গলবার ১লা শ্রাবণ ১৪২৬ | ১৬ জুলাই ২০১৯

বাংলাদেশ ইউনিভার্সিটিতে স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা

রবিবার, মার্চ ২৫, ২০১৮

5_0.jpg ছবি উৎস : বিডিলাইভ২৪
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

বাংলাদেশ ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকালে ইউনিভার্সিটির সভাকক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেয় ফার্মেসি বিভাগের প্রধান ড. আনোয়ারুল ইসলাম, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ আলাউদ্দিন, ইংরেজি বিভাগের শিক্ষক সাদাত হাসান এবং রেজিস্ট্রার মেজর নিয়াজ মোহাম্মদ খান (অব.) প্রমুখ।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল হক শরীফ ব্যক্তিগত জীবন ও অভিজ্ঞতার আলোকে ১৯৭১ সালের অগ্নিঝরা মার্চ থেকে শুরু করে পুরো যুদ্ধের প্রেক্ষাপট তুলে ধরেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু প্রজ্বলিত দীপশিখা হাতে নিয়ে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে আমরা মহান স্বাধীনতা অর্জন করেছি। বঙ্গবন্ধুর অবর্তমানে ক্ষুধা, দারিদ্রমুক্ত অসাম্প্রদায়িক ও প্রকৃত গণতান্ত্রিক দেশ গড়ার দৃঢ় প্রত্যয় হোক আজকের অঙ্গিকার।

অনুষ্ঠানের অন্য বক্তারা স্বাধীনতা সংগ্রামের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং মহান স্বাধীনতা যুদ্ধের অনুপ্রেরণায় উজ্জীবিত হয়ে সকলকে দেশগড়ার কাজে আত্মনিয়োগ করা এবং সঠিক ইতিহাস জানার আহ্বান জানান।

আলোচনা সভায় বাংলাদেশ ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, কর্মকতা, কর্মচারী এবং বিপুল সংখ্যক ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন।


ঢাকা, রবিবার, মার্চ ২৫, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৫৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন