সর্বশেষ
সোমবার ২৯শে আশ্বিন ১৪২৬ | ১৪ অক্টোবর ২০১৯

বশেমুরবিপ্রবিতে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত

সোমবার, মার্চ ২৬, ২০১৮

gb.jpg
বিডিলাইভ রিপোর্ট :

বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ-এ ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি ও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা এবং ভবনে আলোকসজ্জা করা হয়।

২৬শে  মার্চের  প্রথম প্রহরে ১২.০১ মিনিটে উপাচার্যের নেতৃত্বে টুংগীপাড়ায় জাতির পিতার সমাধি সৌধে এবং সকাল ৯টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এরপর সকাল ৯.৩০টায় বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক  ড. খোন্দকার নাসিরউদ্দিন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া ইসলাম, প্রভাষক ড. হাসিবুর রহমান, তাপস বালা, লুৎফুল কবির, মলয় দেবনাথ, এমদাদুল হক, শিক্ষার্থী সুবর্ণা ইসলাম, পংকজ যাদব প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা স্বাধীনতাযুদ্ধে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন এবং তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানার আহবান জানান।

সভার সভাপতি উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ঐতিহাসিক প্রেক্ষাপট সহ বিশ্লেষণধর্মী বক্তব্য তুলে ধরেন। তিনি একাত্তরের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে সকলকে দেশ গড়ার আহবান জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও বশেমুরবিপ্রবিসাস এর সদস্যরা উপস্থিত ছিলেন।

হৃদয় কুণ্ডু, বশেমুরবিপ্রবি প্রতিনিধি


ঢাকা, সোমবার, মার্চ ২৬, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৫৬৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন