সর্বশেষ
বুধবার ৮ই কার্তিক ১৪২৬ | ২৩ অক্টোবর ২০১৯

নিজ হাতে বিদ্যালয়ের শ্রেণীকক্ষ পরিষ্কার করলেন ইউএনও

মঙ্গলবার, মার্চ ২৭, ২০১৮

jjjj.jpg ছবি উৎস : বিডিলাইভ২৪
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালী সদর উপজেলার কালাদরাপ ইউনিয়নে বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয় পরির্দশনে গিয়ে নিজ হাতে বিদ্যালয়ের টয়লেট ও শ্রেণীকক্ষ পরিষ্কার করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম সরদার। এসময় বিদ্যালয়ের সততার দোকান ও মহানুভবতার দেয়াল শিক্ষার্থীদের মাঝে আরো প্রাণবন্ত করে তুলতে ৫ হাজার টাকা করে প্রদান করেন তিনি।

মঙ্গলবার (২৭ মার্চ) দুপুরে উপজেলার কালাদরাপ ইউনিয়নের ২২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের বরাদ্ধ থেকে প্রতিটি বিদ্যালয়ে ৫ হাজার টাকা করে প্রদানের পর আশ-পাশের কয়েকটি বিদ্যালয় পরির্দশন করেন ইউএনও।

এসময় অন্যান্যের মধ্যে সহকারী উপজেলা শিক্ষা অফিসার রেজা-ই রাব্বী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান, সাংবাদিক মোহাম্মদ সোহেল, ছাত্রনেতা হারুন আর রশিদ, সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কালাদরাপ ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সভা কক্ষে ইউনিয়নের ২২টি প্রাথমিক বিদ্যালয়ে সততার দোকান ও মহানুভবতার দেয়ালের কার্যক্রম আরো গতিশীল করে তুলতে নগদ অর্থ প্রদান শেষে স্থানীয় উত্তর শুল্লুকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান ইউএনও। ওই বিদ্যালয়ের পরিবেশ দেখে কিছুটা ক্ষুব্ধ হন তিনি।

এরপর বেশ কয়েকটি বিদ্যালয় পরিদর্শন শেষে ‘ছয়ানিয়া কান্দি পদ্মকলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে’ প্রবেশ করেন ইউএনও। সেখানে শ্রেণীকক্ষ ও টয়লেটে ময়লা-আবর্জনা দেখে শিক্ষক ও স্থানীয় চেয়ারম্যানকে সাথে নিয়ে হাতে ঝাড়ু তুলে নেন তিনি। পরে বিদ্যালয়ের টয়লেট, শ্রেণীকক্ষ ও বিদ্যালয়ের আঙ্গিনা পরিষ্কার করেন আরিফুল ইসলাম সরদার।

তার এমন মহৎ কর্মকান্ড দেখে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয়রা অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিলো। উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীরা বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাদের অবাক করেছেন। এখন থেকে তারা তাদের বিদ্যালয় নিজ হাতে পরিষ্কার করবেন বলে প্রতিজ্ঞা করেন।


ঢাকা, মঙ্গলবার, মার্চ ২৭, ২০১৮ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৮৫৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন