সর্বশেষ
সোমবার ৪ঠা অগ্রহায়ণ ১৪২৬ | ১৮ নভেম্বর ২০১৯

শাকিব খানের জন্মদিন আজ

বুধবার, মার্চ ২৮, ২০১৮

main-qimg-4c948a9ec8ef4a52d7c996330a21a7cc.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঢালিউড কিংখ্যাত নায়ক শাকিব খানের জন্মদিন আজ। এ তারকার জন্মদিন মানেই বিশেষ কিছু। তার অগণিত ভক্ত একদিন আগে থেকেই তাকে শুভেচ্ছা জানাতে শুরু করেছেন। তারা প্রিয় নায়ককে ফোনে না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভেচ্ছা বার্তা পোস্ট করে চলেছেন গতকাল থেকেই।

বাবা আব্দুর রব আর মা নুরজাহানের কোল জুড়ে ১৯৮৩ সালের ২৮ মার্চ ঢাকার নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন তিনি। তার প্রকৃত নাম মাসুদ রানা হলেও তিনি শাকিব খান নামে চলচ্চিত্রাঙ্গনে আবির্ভূত হন। শাকিব খানের বাবা ছিলেন একজন সরকারী চাকরিজীবী। তার মা একজন গৃহিণী। তারা এক ভাই ও এক বোন।
 
সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা ছবির মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন শাকিব। বঙ্গ প্ল্যাটফর্ম থেকে ইউটিউবে আসছে শাকিব খানের অফিসিয়াল ইউটিউব চ্যানেল। বিশেষ এই দিনে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে শাকিব খানের ইউটিউব চ্যানেল ‘শাকিব খান অফিসিয়াল’ উদ্বোধন করা হবে। এই অনুষ্ঠানে শাকিব খান কেক কেটে নিজের জন্মদিন উদযাপন করবেন।
 
জনপ্রিয় এ অভিনেতা এখন চট্টগ্রামে ‘সুপার হিরো’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। আশিকুর রহমানের পরিচালনায় এ সিনেমার শুটিং গত ২৬ মার্চ থেকে শুরু হয়েছে। কয়েকদিন পর ভারতের বিভিন্ন সিনেমা হলে মুক্তি পাবে তার নতুন ছবি ‘চালবাজ’। এছাড়া এই সময়েএকই পরিচালকের ‘ভাইজান এলো রে’ ছবির কাজ করছেন শাকিব। সামনে শাকিব খান অভিনীত ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘মাস্ক’, ‘নোলক’, ‘ক্যাপ্টেন খান’ নামের ছবিগুলো মুক্তি পাবে।

অভিনয়ের স্বীকৃতি হিসেবে ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’ এবং ২০১৬ সালে ‘এক পৃথিবী প্রেম’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন শাকিব খান। তার অভিনীত ‘শিকারি’, ‘নবাব’ ছবি দুটি মুক্তি পাওয়ার পর দর্শকরা তাকে নতুনভাবে, নতুন চেহারায় বড় পর্দায় দেখেছেন। এরপর থেকে তার ভক্তের সংখ্যা আরো বেড়ে যায়। তার অভিনীত ছবিগুলো দেশের বাইরের সিনেমা হলেও এখন মুক্তি পাচ্ছে।এ ছাড়া শাকিব খান ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনার সিনেমা ও কলকাতার সিনেমায় দাপিয়ে বেড়াচ্ছেন।
 
শাকিব খানের ইচ্ছে ছিল ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়ার। মনের অজান্তেই অভিনয়ের প্রতি ঝোঁক চলে আসে তার। এরপর দর্শকের ভালোবাসা, বিনোদনের প্রতি নিজের ভালোলাগা, সবকিছু মিলিয়েই এখন তিনি বেশ আনন্দের সঙ্গে অভিনয় চালিয়ে যাচ্ছেন।


ঢাকা, বুধবার, মার্চ ২৮, ২০১৮ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৯৩৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন